ভারতে হারলে ডেভিডসনের বাইক বেচবে হিরো

তথ‌্যপ্রযু‌ক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০২০, ১০:০৫

নতুন ডিজাইন আর স্পিডের খোঁজে মানুষ দিশেহারা। কীভাবে দ্রুত পথ পাড়ি দেওয়া যায়। আর এর সঙ্গে পাল্লা দিয়েছে হারলে ডেভিডসন। হারলে ডেভিডসন ব্র্যান্ড থেকে বেরুচ্ছে স্টাইলিশ সব মোটরসাইকেল। আমেরিকার বহুজাতিক মোটরবাইক সংস্থা হার্লে ডেভিডসন এবার হিরো মোটর কর্পের সঙ্গে গাঁটছড়া বাঁধল। যৌথ বিবৃতিতে দুই সংস্থার পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। জানানো হয়েছে হারলে তৈরি দামি মোটরবাইক এবার এ দেশের বাজারে বিক্রি করবে হিরো। পাশাপাশি তাদের মাধ্যমেই ওই বাইকের যন্ত্রাংশ এবং পরিষেবা দেয়া হবে।

৩০০ থেকে ৬০০ সিসির মধ্যে একটি প্রিমিয়াম মোটরসাইকেল তৈরি করার ছাড়পত্র পেয়েছে হিরো।

২০০৯ সাল থেকে ভারতে ব্যবসা শুরু করেছিল হারলে-ডেভিডসন। কিন্তু তরুণ প্রজন্মের ক্রেতাদের মন জয়ের করলেও, দামের কারণে সহজলভ্য হয়নি।

উল্লেখ্য, মাস খানেক আগে হারলে ডেভিডসনের পক্ষ থেকে জানানো হয়েছিল এবার তারা ভারতে কারখানা বন্ধ করে দেবে। ফলে বাওয়ালে তারা কারখানা বন্ধ করে দেওয়ার কথা বলে।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছিল, এমন পদক্ষেপ তারা নিচ্ছে গোটা বিশ্বে তাদের ব্যবসা ঢেলে সাজানোর উদ্দেশ্যে।

গত দশ বছরে ভারতের বাজারে বিক্রি হয়েছে মাত্র ২৭ হাজার ইউনিট। মূলত, রয়্যাল এনফিল্ডের জন্যই ব্যবসা করা সফল হয়নি বলে মনে করেন ওয়াকিবহালমহল। লকডাউনে ব্যবসা প্রবল ধাক্কা খেয়েছে। যার পরই ভারত থেকে ব্যবসা গুটিয়ে নিয়েছে তারা। সর্বাধিক বিক্রিত হিরো মোটোকর্পের সঙ্গে গাঁটছড়া বেঁধে এবার নতুন লক্ষ্যে বাজার ধরতে চাইছে হারলে।

(ঢাকাটাইমস/৩ নভেম্বর/আরজেড/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :