থানায় এসে বৃদ্ধ মফিলের কৃতজ্ঞতা প্রকাশ

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০২০, ১৩:৩৯

‘ঘরের বেড়া বুড়া ভাঙাইলছে, আন্দা (রান্না) করা ভাত ফালই দিছে। তগরে আর বাড়ি ঘরে থাকবার দিতাম না এই বলে ছেলে আমাদের হুমকি-ধামকি দিত। পরে আন্নেরা (পুলিশ) যাওয়াতে এহন শান্তিতে আছি।’

কৃতজ্ঞতা জানাতে শেরপুর সদর থানায় এসে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুনের সামনে মুখভরা হাসি নিয়ে কথাগুলো বলছিলেন সদর উপজেলার গনইবড়ুয়াপাড়ার বৃদ্ধ মফিল উদ্দিন ও তার স্ত্রী মাজেদা বেগম।

মঙ্গলবার সকালে নিজ ফেসবুক পেইজে এমন একটি ভিডিও ফুটেজ আপলোড করেন ওসি।

অন্যদিকে পুলিশের এমন ত্বরিত পদক্ষেপে সাধুবাদ জানিয়ে অনেকেই পেজে কমেন্ট করে যাচ্ছেন।

এর আগে গত ২১ সেপ্টেম্বর সন্ধ্যায় বৃদ্ধ মফিল উদ্দিন থানায় একটি অভিযোগ জমা দেন।

লিখিত অভিযোগে তিনি জানান, তার ছেলে মাসুদ মিয়া অসামাজিক মানুষ। সে কোন প্রকার ভরণ-পোষণ দিত না তাকে। অকারণে নানা সময়ে অকথ্য ভাষায় গালিগালাজ এবং হুমকি-ধামকি দিয়ে বসত-বাড়ির জমিজমা লিখে নিতে চাইত। এক পর্যায়ে রান্না ঘর ও হাঁড়ি পাতিল ভাঙচুর করে বাড়ি থেকে উচ্ছেদ করার পাঁয়তারা করে। শুধু তাই না ভবিষ্যতে ভরণপোষণ চাইলে খুন করে ফেলার হুমকি দেয়।

ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, অভিযোগ পাওয়ার পরপরই এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হয়। টহল পুলিশ পাঠনো হয় ওই বৃদ্ধের বাড়িতে। এসময় পুলিশ আসার খবরে তার ছেলে পালিয়ে যায়। তখন স্থানীয়রা অভিযুক্ত মাসুদকে মাফ করে দিতে পুলিশের কাছে অনুরোধ করেন। তবে, বর্তমানে ওই বৃদ্ধকে আর অত্যাচার নির্যাতন করা হচ্ছে না বলে জানান তিনি।

এ বিষয়ে শান্ত নামে একজন বলেন, ‘সাধারণ গরিব খেটেখাওয়া মানুষ সরাসরি ওসি সাহেবের সঙ্গে দেখা করে কৃতজ্ঞতা স্বীকার করার এটি অন্যতম দৃষ্টান্ত। যা পুলিশ প্রশাসনের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।’

একরামুল হক নামে আরেকজন বলেন, ‘উত্তম সেবাই বৃদ্ধ মফিল উদ্দিনের পরিবর্তন এনে দিয়েছে।’

(ঢাকাটাইমস/৩নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :