দিনাজপুরে স্কুলছাত্রী ও গৃহবধূ ধর্ষণের অভিযোগ

প্রকাশ | ০৩ নভেম্বর ২০২০, ২০:৩৪

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর

দিনাজপুরের বিরলে দুটি ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। বিয়ের প্রলোভনে এক স্কুলছাত্রীকে `ধর্ষণ‘ করেছে প্রেমিক এবং গরুর  জন্যে ঘাস কাটতে গিয়ে এক দিনমুজুরের গৃহবধূকে `ধর্ষণ‘ করেছেন আওয়ামী লীগের এক নেতা। এ দুটি ঘটনায় বিরল থানায় পৃথক দুটি এজাহার দাখিল করা হয়েছে।

তবে মোটা অংকের অর্থের বিনিময়ে দিনমুজুরের গৃহবধূকে ধর্ষণের ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা চলছে বলে অভিযোগ তুলেছেন ধর্ষিতা ও তার পরিবারের লোকজন। এ ধর্ষণের ঘটনাটি ঘটেছে বিরল উপজেলার ১১ নং পলাশবাড়ী ইউপির ইভিরামপুর (বাহইল) গ্রামে।

গত বৃহস্পতিবার দুপুরে এক দিনমুজুরের গৃহবধূ গরুর জন্যে ঘাস কাটতে বাড়ির পাশের ধানক্ষেতে গেলে ইভিরামপুর (বাহইল) গ্রামের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি একরামুল হক তাকে ধর্ষণ করেন বলে অভিযোগ রয়েছে।

অন্যদিকে, সোমবার রাতে বিরল উপজেলার শহরগ্রাম ইউনিয়নের নরশিংপাড়ার কেরাম উদ্দীনের ছেলে প্রেমিক সাগর (২০) বিয়ের প্রলোভন দেখিয়ে অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণ করেছে। এ ঘটনায় ওই শিক্ষার্থীর অভিভাবক বাদী হয়ে বিরল থানায় একটি এজাহার দাখিল করেন।

এ বিষয়ে বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসিম হাবিব বলেন, দিনমুজুরের স্ত্রী ধর্ষণের ঘটনায় মঙ্গলবার বিকালে থানায় একটি সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে। তবে, স্কুলছাত্রী ধর্ষণের ঘটনাটি তদন্ত করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৩নভেম্বর/এলএ)