সাতক্ষীরায় টিসিবির ডিলার আটক

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০২০, ১৬:৩৩

সাতক্ষীরায় টিসিবির পণ্য সাধারণ মানুষকে না দিয়ে আত্মসাৎ করে বাজারে বেশি দামে বিক্রির অভিযোগে পুলিশ অভিযান চালিয়ে ডিলার সিরাজুল ইসলামকে আটক করেছে। বুধবার সকালে সকালে শহরের আব্দুর রাজ্জাক পার্কে পণ্য দেয়ার সময় তাকে আটক করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মির্জা সালাহউদ্দিন।

এলাকাবাসীর অভিযোগ, সিরাজের বিরুদ্ধে টিসিবি পণ্য নিয়ে নয়-ছয়ের অভিযোগ বহুদিনের। শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে রাত থেকে সকাল পর্যন্ত গরীব থেকে মধ্যবিত্ত মানুষ তীর্থের কাকের মতো দাঁড়িয়ে থাকে পণ্য কেনার জন্য। অথচ ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে রোদে পুড়ে অপেক্ষা করে অবশেষে ফিরে যায় খালি হাতে।

অল্প কিছু লোককে মালামাল দিয়েই শেষ হয়ে গেছে বলে জানিয়ে দেন ডিলার। এই ভোগান্তির অবসান ঘটাতে টিসিবি ডিলার আয়ুব এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী সিরাজুল ইসলামকে হাতেনাতে আটক করে পুলিশ।

সাধারণ মানুষের মাঝে যে পরিমান টিসিবি পণ্য বিক্রির কথা তিনি তা না দিয়ে তার প্রায় অর্ধেকের বেশি আত্মসাৎ করে তিনি দীর্ঘদিন ধরে বাজারে বেশি দামে বিক্রি করে আসছিলেন বলে জানিয়েছেন ভুক্তভুগীরা।

বরাদ্দপত্র অনুযায়ী বুধবার তালিকায় চিনির পরিমান ৩০০ কেজি থাকার কথায় থাকলেও স্পটে গিয়ে দেখা যায় রয়েছে মাত্র ১৯৪ কেজি, যা পরিমানে ১০৬ কেজি কম। একইভাবে মসুরের ডাল ৭০০ কেজি থাকার কথা থাকলেও রয়েছে মাত্র ২০২ কেজি, পেঁয়াজ ৭০০ কেজি থাকার কথা থাকলে রয়েছে মাত্র ৪১৩ কেজি, সয়াবিন তেল ৮০০ লিটার থাকার কথা থাকলেও রয়েছে ৭৪০ লিটার।

অভিযুক্ত ডিলার সিরাজুল ইসলাম জানান, মালামাল নিয়ে আসার পথে জেলা নাজির ও সিটি কলেজের মোড়ে কিছু লোকজনের মালামাল দিয়ে এসেছি। ফলে নির্ধারিত মালামাল থেকে কিছু কম দেখাচ্ছে।

সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মির্জা সালাহউদ্দিন জানান, অনেক দিন থেকেই খবর পাচ্ছিলেন জনগনের কাছে বিক্রির নির্ধারিত পরিমান পেঁয়াজ, চিনি, তেলসহ বিভিন্ন মালামাল নিয়ে আসার কথা থাকলেও কম পরিমান মালামাল এনে অর্ধেকের বেশি জনগণকে খালি হাতে ফেরত দিচ্ছিল টিসিবি ডিলার সিরাজুল ইসলাম।

সেই খবরের ভিত্তিতে বুধবার সকালে পুলিশ স্পটে অবস্থান নেয় এবং প্রথমে কী পরিমান মালামাল থাকার কথা সেই তালিকা নেন এবং আছে কী পরিমান তা চেক করে ডিলারের বিশাল কারসাজি ধরে ফেলেন তিনি।

এটি সরাসরি জনগণ ও রাষ্ট্রের সঙ্গে প্রতারণা। এই প্রতারণার জন্য এ ডিলারের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার।

(ঢাকাটাইমস/৪নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :