করোনা সংক্রমণ এড়াতে মহাকাশে বিয়ে!

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০২০, ১০:৫১

করোনাভাইরাসের সংক্রমণ এড়িয়ে মহাকাশে আয়োজন করা হয়েছে বিয়ের অনুষ্ঠানের। উদ্যোগটি নিয়েছেন যুক্তরাষ্ট্রের একটি সংস্থা। প্রতিষ্ঠানটি মহাকাশে বিয়ের পাশাপাশি মহাকাশ ভ্রমণেরও সুযোগ তৈরি করেছে।

এয়ার চার্টার সার্ভিস নামের এই সংস্থা ‘ওয়েডিং ইন দ্য স্কাই’ নামে এই প্যাকেজ চালু করেছে। প্যাকেজের বিষয়ে বলতে গিয়ে সবার প্রথমে ওই কোভিড ১৯ ভাইরাসের প্রসঙ্গই টেনে আনতে হয়। যেহেতু এই সংস্থা আস্ত একটা বিমান ছেড়ে দিচ্ছে, সেহেতু অভ্যাগতদের সবার করোনা টেস্ট করালে তবেই মিলবে উড়ানের ছাড়পত্র। মানে, আর যাই হোক, সংক্রমণের ভয়টা থাকল না!

এয়ার চার্টার সার্ভিস তাদের ক্লায়েন্টের জন্য বাঁধাধরা কোনও নিয়ম রাখেনি। ক্লায়েন্ট যে বিমানবন্দর থেকে যাত্রা শুরু করতে চাইবেন, সেখান থেকেই তাদের তুলে নেওয়া হবে বিমানে।

মহাকামেল কোন লোকেশনে বিয়ে সারবেন তারা, সে ব্যাপারেও ক্লায়েন্টের মর্জিই চূড়ান্ত। পাশাপাশি বিয়ের ফুলের সাজে বিমানের ভেতরটা সাজিয়ে দেবে সংস্থা। ফুলের রং, ডিজাইন- সব কিছুই ক্লায়েন্ট বেছে দেবেন। ক্যাটারিংয়ের ক্ষেত্রেও একই নিয়ম মেনে চলা হবে।

এ যেন ঠিক বিয়েবাড়ি ভাড়া করার মতোই ব্যাপার! তফাতের মধ্যে এই বিয়ের বাসর মাটিতে নয়, বসবে শূন্যে! আরও দুই তথ্য অবশ্য এ ক্ষেত্রে উল্লেখ না করাটা নিতান্ত অন্যায় হবে! মাটি থেকে ৩০ হাজার ফুট উঁচু এই দুই ঘণ্টার বিয়ের অনুষ্ঠানে মাত্র ১৬ জন অভ্যাগতকেই বিমানে ঠাঁই দিতে পারবে সংস্থা।

(ঢাকাটাইমস/৬নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :