থানা পুলিশের একমাত্র গাড়ির বেহাল দশায় জনসেবা ব্যাহত

মুজাহিদুল ইসলাম, আলফাডাঙ্গা (ফরিদপুর)
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০২০, ১৩:১৪

আইন-শৃঙ্খলা রক্ষার্থে ফরিদপুরের আলফাডাঙ্গা থানা পুলিশের ব্যবহৃত একমাত্র গাড়িটি প্রায়ই নষ্ট হয়ে যায়। অনেক সময় গাড়ির সঙ্গে রশি দিয়ে বেঁধে সেটি মেরামত করার জন্য ফরিদপুর নেওয়া হয়। দীর্ঘদিন যাবত গাড়িটির এ বেহাল দশা। মাঝেমধ্যেই দেখা যায়, গাড়িটি নষ্ট হওয়ায় থানার দৈনন্দিন জনসেবামূলক কার্যক্রম ব্যাহত হচ্ছে।

গত বৃহস্পতিবার বিকালে দেখা গেছে, আলফাডাঙ্গা বাজার রোড দিয়ে ফরিদপুর নেওয়ার সময় থানা পুলিশের এই গাড়ি মেরামতের জন্য রশিতে বেঁধে মাহেন্দ্র গাড়ি দিয়ে টেনে নিয়ে যাওয়া হচ্ছে।

জানতে চাইলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, গাড়িটি নষ্ট হয়েছে তাই মেরামতের জন্য ফরিদপুর নেওয়া হচ্ছে।

জানা গেছে, আলফাডাঙ্গা উপজেলাটি ছয়টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। প্রতি রাতে টহল পুলিশের জন্য কম পক্ষে দুই/তিনটি গাড়ি প্রয়োজন থাকলেও সরকার কর্তৃক মাত্র একটি গাড়ি বরাদ্দ রয়েছে। প্রতি রাতেই টহল পুলিশের জন্য একটি মাইক্রোবাস ও একটি ইজিবাইক ভাড়া করে গাড়িতে তেলসহ ড্রাইভারদের অন্যান্য খরচ থানার ওসিকে নিজের ব্যক্তিগতভাবে বিভিন্ন কৌশলে সেটির ব্যয়ভার বহন করতে হয়। এই ব্যয়ভার পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বহন করেন না।

এলাকার একাধিক প্রত্যক্ষদর্শীরা ও সুধিজনেরা জানান, থানায় সরকারিভাবে কমপক্ষে দুইটি গাড়ি বরাদ্দ থাকা উচিত। নতুন গাড়ি বরাদ্দের বিষয়ে ফরিদপুর এক আসনের সাংসদ ও ফরিদপুরের পুলিশ সুপারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন তারা।

(ঢাকাটাইমস/৬নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :