চাঁদপুরে শিশু মহিব হত্যায় চাচার ফাঁসির আদেশ

প্রকাশ | ০৮ নভেম্বর ২০২০, ২২:৫০

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় শিশু মো. মহিবকে(৭) শ্বাসরোধ করে হত্যার অপরাধে শিশুটির চাচা জামাল হোসেন ও তার সহযোগী সজীব আলমকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে। রবিবার শেষ বিকালে চাঁদপুরের জেলা ও দায়রা জজ এস.এম জিয়াউর রহমান এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামাল মতলব দক্ষিণ উপজেলার ঘোনা গ্রামের গোগন প্রধানিয়া বাড়ির মুকবুল হোসেনের ছেলে এবং সজীব একই গ্রামের ওমেদ আলী বেপারী বাড়ীর শহীদ উল্যাহর ছেলে। মামলার বাদী নিহত শিশুর বাবা মাসুদ রানা। ঘটনার সময় তিনি প্রবাসে ছিলেন।

আদালত প্রাঙ্গণে রবিবারের রায়ে সন্তুষ্টি প্রকাশ করে মাসুদ রানা বলেন, ২০১৮ সালের ৩ ডিসেম্বর বাড়ি থেকে আমার ছেলে মহিব ঘোনা স্কুল মাঠে খেলতে যায়। সন্ধ্যায় সে বাড়ি না ফিরলে অনেক খোঁজাখুঁজি করে ৪ ডিসেম্বর আমার স্ত্রী ও ভাই জামালসহ (আসামি) গিয়ে থানায় সাধারণ ডায়েরি করেন। পরবর্তীতে মাসুদ রানাকে তার স্ত্রী ঘটনাটি জানালে তিনি দেশে এসে ৯ ডিসেম্বর থানায় মামলা করেন। পুলিশ ঘটনায় জড়িত সন্দেহে প্রথমে সজিবকে আটক করে।  সজিব আদালতে স্বীকারোক্তি দিতে গিয়ে আসল ঘটনা বেরিয়ে আসে।

আদালত প্রায় দেড় বছর ২৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন এবং মামলার সব নথিপত্র পর্যালোচনা করে এই রায় দেন।

মামলায় সরকার পক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি)রনজিত কুমার রায় চৌধুরী ও সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মোক্তার আহম্মেদ (অভি)। আসামি পক্ষের আইনজীবী ছিলেন শফিকুল ইসলাম ভুঁইয়া, মুরাদ হোসেন চৌধুরী ও মোহাম্মদ আলী।

(ঢাকাটাইমস/৮নভেম্বর/কেএম)