স্কুলছাত্রীকে জবাই করে হত্যার ঘটনায় তরুণের যাবজ্জীবন

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০২০, ১৮:৫৭

কুড়িগ্রামের রৌমারীতে আরজিনা খাতুন (১৬) নামে এক স্কুলছাত্রীকে জবাই করে হত্যা মামলায় আনারুল হক নামে এক তরুণকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। সোমবার দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে বিজ্ঞ বিচারক আব্দুল মান্নান এ রায় ঘোষণা করেন।

মামলায় অপর দুই আসামিকে মুক্তি দেওয়া হয়। স্বাধীনতার পর কুড়িগ্রাম আদালতে এটিই প্রথম আমৃত্যু কারাদণ্ডাদেশের রায় বলে জানান পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন।

মামলার বিবরণে জানা গেছে, গত ২০১৫ সালের ১৪ জুন সকাল ১১টার দিকে রৌমারী উপজেলার সদর ইউনিয়নের চেংটাপাড়া গ্রামের আইয়ুব আলী ও বাতার গ্রামের আনারুল হকসহ অজ্ঞাতনা আরও কযেকজন বোয়ালমারী গ্রামের মৃত আব্দুল হাই আকন্দের ছোট মেয়ে এবং শৌলমারী এমআর উচ্চ বিদ্যালয় থেকে সদ্য এসএসসি পাশ করা আরজিনা খাতুনকে তাদের রান্নাঘরে নিয়ে গিয়ে ছোঁড়া দিয়ে গলা কেটে হত্যা করে।

জানা গেছে, আরজিনাকে আসামি আইয়ুব আলী প্রেমের প্রস্তাব দিলে প্রতিবাদ করে মেয়েটি। এ নিয়ে অভিভাবক পর্যায়ে জানানো হয়। এতে ক্ষিপ্ত হয়ে সঙ্গীদের নিয়ে এ হত্যাকাণ্ড ঘটায় আইয়ুব আলী। এ ঘটনার পর আইয়ুব আলী চেংটাপাড়া গ্রামে ফিরে এসে জনৈক কোমল রবিদাসের বাড়ির পাশে ডোবায় গায়ের রক্ত ধোঁয়ার সময় অজ্ঞান হয়ে পানিতে পরে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনার পর দীর্ঘ শুনানি শেষে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালত আনারুল হককে আমৃত্যু কারাদণ্ডের এ রায় দেন। এসময় তদন্তে অভিযুক্ত একই গ্রামের নজরুল ইসলামের ছেলে রায়হানুল ইসলাম ও আব্দুল মান্নানের ছেলে আব্দুর রশিদকে মামলা থেকে মুক্তি দেওয়া হয়। আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট ফকরুল ইসলাম এবং রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্রাহাম লিংকন।

রায়ে সন্তোষ প্রকাশ করে পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন জানান, এই রায়ের মাধ্যমে সহিংসতাকারীদের প্রতি একটি শক্ত বার্তা দেওয়া হল।

(ঢাকাটাইমস/৯নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :