ইফা’র বোর্ড অব গভর্নরসে মুফতি রুহুল আমীন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ নভেম্বর ২০২০, ২১:১৯ | প্রকাশিত : ১০ নভেম্বর ২০২০, ২১:১৬

ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর হয়েছেন দেশের অন্যতম শীর্ষ আলেম আল্লামা মুফতি রুহুল আমীন। তিনি গোপালগঞ্জের টুঙ্গীপাড়ার গওহরডাঙ্গা মাদ্রাসার মুহতামিম ও খাদেমুল ইসলাম বাংলাদেশের আমির।

মঙ্গলবার সরকার ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস পুনর্গঠন করেছে।

কওমি মাদ্রাসা সনদের সরকারি স্বীকৃতি আদায়ে আল্লামা মুফতি রুহুল আমীনের বিশেষ ভূমিকা রয়েছে। স্বীকৃতি বাস্তবায়নে গঠিত টাস্কফোর্সের তিনি সদস্য সচিব ছিলেন। কওমি শিক্ষাবোর্ডগুলোর সম্মিলিত প্রতিষ্ঠান আল হাইয়াতুল উলয়া লিলজামিয়াতিল কওমিয়ারও তিনি সিনিয়র সদস্য।

আল্লামা মুফতি রুহুল আমীন প্রখ্যাত আলেম মাওলানা শামছুল হক ফরিদপুরী রহ.-এর ছেলে। দীনি শিক্ষার প্রসার ও আধ্যাত্মিক লাইনে তার বিশেষ ভূমিকা রয়েছে।

পুনর্গঠিত বোর্ড অব গভর্নরসে আরও নতুন গভর্নর হয়েছেন অবসরপ্রাপ্ত বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব এ এফ এম ইয়াহইয়া চৌধুরী, অবসরপ্রাপ্ত সচিব মো. শাহজাহান সিদ্দিকি বীরবিক্রম ও বিশিষ্ট আলেম অধ্যক্ষ কাফিলুদ্দীন সরকার।

গভর্নর পদে সরকার কর্তৃক মনোনীত দুজন সাংসদ হলেন র আ ম ওবায়দুল মোকতাদীর চৌধুরী (ব্রাহ্মণবাড়িয়া-৩) ও মো. ফরিদুল হক খান (জামালপুর-২)।

এছাড়া পদাধিকার বলে সংযুক্ত আছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, ইসলামিক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক।

(ঢাকাটাইমস/১০নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :