চাঁদপুরে মাস্ক না পরায় ৮১ জনকে ব্যতিক্রমী সাজা

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০২০, ১৮:১৫

করোনাভাইরাস (কোভিড-১৯)-এর দ্বিতীয় ওয়েব মোকাবেলায় চাঁদপুর জেলা প্রশাসনের বিশেষ অভিযানে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালতে ৮১ জনকে ৫২টি মামলায় সাত হাজার ৬২০ টাকা অর্থদণ্ড এবং একই সাথে ব্যতিক্রমী সাজা হিসেবে ২০-২৫ জন করে একটি কক্ষে নিয়ে সচেতনতামূলক ভিডিও ডকুমেন্টারি দেখানো হয়। ভিডিওতে করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি সম্পর্কে তুলে ধরা হয়।

বুধবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত শহরের ইলিশ চত্বর মোড় ও হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম ও অলিদুজ্জামান।

ভ্রাম্যমাণ আদালতের তত্ত্বাবধানে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল্লাহ আল মাহমুদ জামান। তিনি বলেন, শতভাগ মাস্ক পরা নিশ্চিত করার লক্ষ্যে জেলা প্রশাসক মাজেদুর রহমান খানের নির্দেশে মঙ্গলবার থেকে সাঁড়াশি অভিযান চলছে। তারই ধারাবাহিকতায় এই দুটি স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছি। তবে মঙ্গলবার থেকে বুধবার একটু ভিন্ন পন্থা অবলম্বন করেছি।

তিনি আরো বলেন, ভ্রাম্যমাণ আদালতে শুধুমাত্র আর্থিক জরিমানা নয়, এ সময় দণ্ডপ্রাপ্তদের একটি হলরুমে সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক পরার বিষয়ে ১০ মিনিটের একটি ভিডিও চিত্র দেখানো হয়। এই ভিডিও দেখে অনেকেই মাস্ক পরার বিষয়ে উৎসাহিত হচ্ছে। পাশাপাশি তারা ওয়াদা করছে সব সময় নিজেরা মাস্ক পরবে এবং পরিবারের লোকদেরও পরার জন্য বলবে।

এদিকে ভ্রাম্যমাণ আদালতের মধ্যে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম ১৮ মামলায় ১৮ জনকে দুই হাজার ৬০০ টাকা এবং ইলিশ চত্বরের ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট অলিদুজ্জামান ৩৪ মামলায় ৬৩ জনকে পাঁচ হাজার ২০ টাকা জরিমানা করেন।

দুটি অভিযানে পুলিশ, আনসার ভিডিপি ও জেলা প্রশাসক কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা সহযোগিতা করেন।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :