লোভে পড়ে অন্ধকার পথে গেছি: বাইশ্যা ডাকাত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ নভেম্বর ২০২০, ১৪:৪৯ | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২০, ১৪:১২

ভালো মানুষের ছেলে ছিলাম। ভালো পথে চলতাম। ভুল বুঝে আর খারাপ মানুষের প্রলোভনে অন্ধকার পথে গেছি। এ পথে আসার কারণে মানুষ আমাকে ও আমার ছেলেমেয়েকে ঘৃণা করে। ভালো হওয়ার সুযোগ পেয়েছি, তা কাজে লাগালাম।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের বাঁশখালীতে ৩৪ জলদস্যুর আত্মসমর্পণ অনুষ্ঠানে এসব কথা বলেন ডাকাত সর্দার আব্দুল হাকিম ওরফে বাইশ্যা ডাকাত।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি হিসেবে আছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ প্রমুখ।

আব্দুল হাকিম ওরফে বাইশ্যা ডাকাত বলেন, আমি ভালো মানুষের ছেলে। কিছু ভুল বুঝে আর কিছু খারাপ মানুষের প্রলোভনে অন্ধকার পথে গেছি। প্রশাসনের ভয়ে রোডে, বাজারে যেতে পারি না। এক সময় সব ভুল বুঝতে পেরে ভালো হওয়ার সুযোগ খুঁজতে থাকি। র‌্যাব সেই সুযোগটা দিয়েছে। এরপরই আত্মসমর্পণের সিদ্ধান্ত নিয়েছি। ইনশাআল্লাহ এখন থেকে স্বাভাবিকভাবে জীবন যাপন করতে পারবো। আর খারাপ পথে যাবার (যেতে) চাই না।

তিনি আরো বলেন, এখনও যারা আত্মসমর্পণ করেনি, তারা দ্রুত আত্মসমর্পণ করেন। এ সুযোগ আর পাবেন না। এই সুযোগ কাজে লাগান। আপনারা সুযোগ কাজে লাগিয়ে আত্মসমর্পণ করেন। এ সময় এ জলদস্যু নেতা তার কৃতকর্মের জন্য সবার কাছে ক্ষমা চান।

অনুষ্ঠানে জলদস্যুদের হামলায় আহত ভুক্তভোগী নেছার মাঝি বলেন, জলদস্যুরা আমার ফিশিং ট্রলারে আক্রমণ করে। তাদের গুলিতে আমার বাম চোখ নষ্ট হয়ে যায়। ডান পাশের গালে এখনো গুলি রয়ে গেছে। যা এখনো বহন করছি। এই এলাকার জলদস্যু ও সন্ত্রাসীদের কারণে হাজার হাজার মানুষ নির্যাতিত হয়েছে। আজ খুব খুশি হয়েছি ৩৪ জন জলদস্যুর আত্মসমর্পণ দেখে। অবশেষে তারা নিজেদের ভুল বুঝতে পেরেছে। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী ও র‌্যাবকে ধন্যবাদ জানাচ্ছি।

র‌্যাব-পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে ৯০টি অস্ত্র ও ২ হাজার ৫৬ রাউন্ড গুলি নিয়ে আত্মসমর্পণ করে জলদস্যুরা।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/এসএস/কেআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :