দৌলতদিয়াতে নদী পারের অপেক্ষায় পাঁচ শতাধিক যানবাহন

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ নভেম্বর ২০২০, ১৫:৪৫ | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২০, ১৫:২৮

ফের মাওয়া ঘাটে ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নদী পারাপারের অপেক্ষায় প্রায় পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা পড়ে আছে।

বৃহস্পতিবার সকাল থেকেই রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্টে থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কে দুই শতাধিক এবং গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে প্রায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক পারের অপেক্ষায় থাকতে দেখা গেছে। এর ফলে চরম ভোগান্তিতে পড়েছেন চালকরা।

গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে আটকে থাকা স্থানে নেই টয়লেট, গোসল, খাবারসহ অন্যান্য সুবিধা। এসব যানবাহনের মধ্যে বেশিরভাগ পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান রয়েছে।

ট্রাকচালকরা জানান, তাদের দুর্ভোগের শেষ নেই। দিনের পর দিন ঘণ্টার পর ঘণ্টা তারা এভাবে নদী পারের অপেক্ষায় সড়কে আটকে থাকেন। আর এ সমস্যা আজকের না, বহুদিনের। সমস্যা সমাধানে একমাত্র উপায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে একটি সেতু নির্মাণ।

সড়কে আটকে থেকে তাদের লোকসান গুনতে হয় এবং সময়মতো মালামাল পরিবহন করতে পারে না। ট্রাক চালকেরা অভিযোগ করে বলেন, শীতে কুয়াশা, বর্ষায় প্রবল স্রোতে এবং গ্রীষ্মে নাব্যতা সংকটকে কেন্দ্র করে ঘাট এলাকায় দুর্ভোগ থাকে চরমে। এসব সমস্যা সমাধানে কোনো ব্যবস্থা নেয় না কর্তৃপক্ষ।

দৌলতদিয়া ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক মাহবুব হোসেন জানান, মাওয়া ঘাট বন্ধ থাকায় দুই ঘাটের গাড়ি একসঙ্গে দৌলতদিয়ায় আসায় পারাপারে এ অচলাবস্থা সৃষ্টি হয়েছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৮টি ফেরি চলাচল করে।

মাহবুব বলেন, দৌলতদিয়া ফেরিঘাটের ৬ নম্বর ফেরিঘাটে সমস্যা থাকার কারণে ছয়টি ঘাটের মধ্যে তিনটি ঘাট দিয়ে স্বাভাবিকভাবে যানবাহন পারাপার হচ্ছে। তবে শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক থাকলে দৌলতদিয়া প্রান্তে কোনো গাড়ি থাকতো না বলে জানান এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :