মাদারীপুরে ২২ দিনে পাঁচ শতাধিক মৌসুমি জেলে আটক

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২০, ২০:৪৯

মাদারীপুর জেলায় ইলিশ সংরক্ষণ অভিযানে জেলেদের আটক করা হয়েছে, তাদের ৯৮ শতাংশ প্রকৃত জেলে না, তারা মৌসুমি জেলে। তারা ইলিশ মৌসুম এলেই নৌকা-জাল নিয়ে নদীতে নামে ইলিশ ধরতে। এ বছর তাদেরই আমরা গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইলিশ সংরক্ষণ অভিযান সমাপনান্তে পর্যালোচনা ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনাবিষয়ক মতবিনিময় সভায় মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন এসব কথা বলেন।

জেলা মৎস অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ আয়োজনে কর্মপরিকল্পনা সভায় মাদারীপুর জেলা মৎস কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, এ বারের ২২ দিনের অভিযানে শিবচর উপজেলায় ২ কোটি ৮৫ লাখ ৯৩ হাজার টাকার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। পরে সেই জালগুলো পুড়িয়ে ফেলা হয়। এছাড়া ৩৫০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অন্তত পাঁচশ মামলা হয়েছে, যা এই জেলায় ইলিশ রক্ষায় অভিযানে রেকর্ড।

জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খাইরুল আলম সুমন, জেলা মৎস্য কর্মকর্তা রিপন ঘোষ, জেলা মৎস্য অফিসের উপসহকারী পরিচালক ফেরদাউস ইবনে রহিম, মাদারীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাইফুদ্দিন গিয়াসসহ মাদারীপুরের জেলার প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :