মাই আউটসোর্সিংয়ের তৃতীয় শাখা যশোরে

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০২০, ০৮:২২

মাই আউটসোর্সিং লিমিটেড শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক যশোরে তাদের কার্যক্রম শুরু করেছে। এটি তাদের তৃতীয় শাখা। প্রতিষ্ঠানটি গত সাত বছর ধরে বিপিও সেক্টরে কাজ করে যাচ্ছে।

এখন পর্যন্ত এ প্রতিষ্ঠান প্রায় ৪০০ দক্ষ কর্মী নিয়ে ২৪টি ক্লায়েন্টের সঙ্গে কাজ করছে। ৪০ জন প্রতিবন্ধীকে ভয়েস ও নন-ভয়েস ক্ষেত্রে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছে মাই আউটসোর্সিং লিমিটেড।

গত ১০ বছরে বিপিও সেক্টরে বাংলাদেশে নতুন করে কর্মসংস্থান তৈরি হয়েছে প্রায় ৫০ হাজার। শুরুর দিকে বিপিও সেক্টর শুধুমাত্র কলসেন্টার মুখী হলেও বর্তমানে নতুন নতুন অনেক কাজের ক্ষেত্র যেমন ডকুমেন্ট প্রসেসিং, আইটি সাপোর্ট, ইমেজ প্রসেসিং, মেডিকেল সাপোর্ট, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট, ইমেইল এবং চ্যাট সাপোর্ট ইত্যাদি তৈরি হয়েছে যার ফলে এ সেক্টরে আগামী ২০২১ সাল নাগাদ প্রায় ১ লাখ কর্মসংস্থান সৃষ্টি হবে এবং আয় হবে ১ বিলিয়ন ডলার ।

যশোর এলাকায় আইটি সফটওয়্যার-সংক্রান্ত জ্ঞানভিত্তিক শিল্প স্থাপনসহ নানা পরিকল্পনা নেওয়া হয়েছে। আইটি বিশেষজ্ঞরা মনে করছেন, যশোরে সফটওয়্যার টেকনোলজি পার্ক স্থাপনের মাধ্যমে দেশের তথ্যপ্রযুক্তি, আইসিটি, ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং খাতের সম্ভাবনার দ্বার আরও প্রসারিত হবে।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :