টাকার অভাবে থেমে আছে স্কুলছাত্রী তিশার চিকিৎসা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০২০, ১৬:২০

ব্রাহ্মণবাড়িয়ায় টাকার অভাবে থেমে আছে ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়া মেধাবী শিক্ষার্থী তিশা আক্তারের(১৩) চিকিৎসা। তিশা আক্তার ব্রাহ্মণবাড়িয়ার সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী ও পৌর এলাকার মৌড়াইল কলেজপাড়ার হাবিবুর রহমানের মেয়ে।

বর্তমানে তিশার মেরুদণ্ডের হাড় ক্ষয় হয়ে গেছে। মেরুদন্ডের হাড়ের ওই অংশে টিউমার ধরা পড়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে ভর্তি করে অস্ত্রোপচার করতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। কিন্তু টাকার অভাবে তার উন্নত চিকিৎসা করাতে পারছেন না স্বজনেরা।

এদিকে তিশার মা আরজু বেগম জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খানের কাছে তিশার চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতার আবেদন করেছেন। জেলা প্রশাসক তাকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মৌড়াইল কলেজপাড়ার হাবিবুর রহমানের চার মেয়ে দুই ছেলের মধ্যে তিশা পঞ্চম। হাবিবুর রহমান তার ভাইদের সঙ্গে জেলার কসবা উপজেলায় একটি ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত অক্টোবর মাসে তিশার ব্যথা শুরু হয়। গত ১০ অক্টোবর পরিবারের লোকজন তাকে জেলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে ভর্তি করে। সেখানে তার অবস্থার কোনো উন্নতি না হওয়ায় ১৩ অক্টোবর তাকে বাড়িতে নিয়ে আসেন।

পরে পরিবারের লোকজন তিশাকে উন্নত চিকিৎসার জন্য প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে শহীদ সোহরোওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানকার চিকিৎসকের পরামর্শে গত ২৭ অক্টোবর ঢাকার পপুলার ডায়াগনস্টিক সেন্টারে তিশার এমআরই পরীক্ষা করানো হয়। পরীক্ষার প্রতিবেদনের বলা হয়, তিশার মেরুদন্ডের ছয় শতাংশ হাড় ক্ষয় হয়ে গেছে এবং সেখানে একটি টিউমার ধরা পড়ে।

পরে শহীদ সোহরোওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তিশাকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে নেয়া হলে সেখানকার চিকিৎসকরা জানান, অস্ত্রোপচারের মাধ্যমে তিশার মেরুদন্ডে হাড় প্রতিস্থাপন ও টিউমার অপারেশন করানো সম্ভব। কিন্তু এর জন্য তিন মাস সময় লাগবে এবং চিকিৎসায় প্রায় ১০/১২ লাখ টাকা খরচ হবে। এখন টাকার অভাবে তিশার চিকিৎসা আটকে আছে।

তিশার মা আরজু আক্তার বলেন, এখন পর্যন্ত মেয়ের চিকিৎসায় লাখখানেক টাকা খরচ হয়ে গেছে। সেটিও ঋণ করে যোগাড় করা। সংসারে অভাব অনটন। সন্তানদের পড়াশোনার খরচ। টাকা না থাকায় মেয়ের চিকিৎসাও বন্ধ হয়ে আছে। তিনি মেয়ের চিকিৎসায় সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন।

তিশাকে সহযোগিতা করতে চাইলে বিকাশ নম্বর (আরজু আক্তার-ব্যক্তিগত) 01780420935।

ব্যাংক হিসাব নম্বর 2121570009316, ডাচ বাংলা ব্যাংক, ব্রাহ্মণবাড়িয়া শাখা।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :