কাপাসিয়ায় ভূমিহীনদের গৃহ নির্মাণ কাজের উদ্বোধন

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০২০, ১৮:১০

‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনা উপহার’ এই স্লোগানে মুজিববর্ষ উপলক্ষে গাজীপুরের কাপাসিয়া উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সকালে উপজেলার সদর ইউনিয়নের চারবাড়িয়া গ্রামে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ণ-২ প্রকল্পের বাস্তবায়নে ও উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে এর উদ্বোধন করা হয়। ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘ক’ শ্রেণির পরিবারের জন্য এ গৃহ নির্মাণ কাজ ভার্চুয়ালি উদ্বোধন করেন স্থানীয় সাংসদ সিমিন হোসেন রিমি।

এসময় তিনি বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে আশ্রয়ণ প্রকল্পের আওতায় সকল ভূমিহীন ও গৃহহীন 'ক' শ্রেণির পরিবার পুনর্বাসনের লক্ষে গৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার। বর্তমান সরকারের আমলে দেশের কেউ গৃহহীন থাকবে না।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমত আরার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- এডিসি (সার্বিক) মামুন সরদার, উপজেলা পরিষদের চেয়ারম্যান আমানত হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি শহীদুল্লাহ, উপজেলা সহকারী কমিশনার ভূমি তানভীর ফরহাদ শামীম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউর রহমান জোয়ার্দার, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, কাপাসিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি সাখাওয়াত হোসেন প্রধানসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, এ উপজেলায় মোট ১০০টি গৃহনির্মাণ করা হবে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন সূত্র।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :