রাণীনগরে চেয়ারম্যান পদের উপ-নির্বাচন: আ. লীগের প্রার্থী দুলু

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ নভেম্বর ২০২০, ১৮:১১ | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০২০, ১৬:১৮

নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদের আসন্ন উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলুকে দলীয় প্রার্থী মনোনীত করে এ প্রার্থিতা ঘোষণা করা হয়।

শুক্রবার গণভবনে দলের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাদের প্রার্থিতা চূড়ান্ত হয়। এসময় সাত উপজেলা, পাঁচ পৌরসভা ও ১৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেতে ১২-১৫ জন নেতা দৌড়ঝাঁপ শুরু করেন।

অন্যদিকে গত বুধবার বিএনপির মনোনীত প্রার্থীর নামও ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান (সাবেক) আনোয়ার হোসেন হেলাল পদত্যাগ করে একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে অংশ নেন। ফলে ওই পদটি শূন্য হয়ে পড়ে। যার ফলে এ উপ-নির্বাচন অনু্ষ্ঠিত হতে যাচ্ছে।

এ বিষয়ে রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন জানান, ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৫ নভেম্বর প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিন রয়েছে। এছাড়া ১৭ নভেম্বর বাছাই এবং ২৩ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহার করার দিন ধার্য করা হয়েছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আগামী ১০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :