বেনাপোলে রাজস্ব ফাঁকির অভিযোগে প্যাডলক-রেক্সিনের চালান আটক

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০২০, ১৯:১০

বেনাপোলে মিথ্যা ঘোষণা দিয়ে আমদানি করা বিপুল পরিমাণ প্যাডলক ও রেক্সিনের একটি বড় চালান আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। এক কোটি দুই লাখ টাকার রাজস্ব ফাঁকির অভিযোগে এ চালান আটক করা হয়।

গত বৃহস্পতিবার বিকালে কৌশলে বন্দর থেকে খালাশ নেয়ার সময় কাস্টমস কমিশনার আজিজুর রহমান বন্দরের ২৮ নম্বর শেড থেকে চালানটি আটক করা হয়। শনিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কাস্টমস সূত্র জানায়, যশোরের আমদানিকারক প্রতিষ্ঠান শফি আয়রন ট্রেডার্স ভারত থেকে পার্টস অ্যান্ড এক্সসরিজ ঘোষণা দিয়ে ৪৪, ৬২১ মেট্রিক টনের ১০৫১ প্যাকেজ প্যাডলক ও রেক্সিন আমদানি করেন। গোপন সংবাদ পেয়ে কমিশনার তার নিজস্ব টিম আইআরএম দিয়ে পরীক্ষা করে ঘোষণা অতিরিক্ত ১৮ টন ৯৭২ কেজি উচ্চ শুল্কের চালানটি আটক করে। রাজস্ব ফাঁকির সঙ্গে সরাসরি জড়িত থাকার অভিযোগে সিএন্ডএফ এজেন্ট তালুকদার ট্রেডার্সের লাইসেন্স বাতিল করা হয়। সেইসঙ্গে অর্থদণ্ড বাবদ আদায় করা হয় ৭১ লাখ ২৫ হাজার টাকা।

বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান জানান, জরিমানা বাদেও চালানটি আটক করে এক কোটি দুই লাখ টাকার রাজস্ব আদায় করা হয়েছে। রাজস্ব ফাঁকি রোধে মাঠ পর্যায়ে আইআরএমসহ তিনটি টিম সার্বক্ষণিক কাজ করছে।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :