বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ নভেম্বর ২০২০, ১৫:২১ | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০২০, ১৪:৩৫

বেনাপোল বন্দর দিয়ে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। হিন্দু ধর্মাবলম্বীদের উৎসব দীপাবলি (কালীপূজা) উপলক্ষে রবিবার সকাল থেকে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে।

তবে বেনাপোল বন্দর ও কাস্টমসের কার্যক্রমসহ পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক নিয়মে চলছে। আগামীকাল সোমবার সকাল থেকে যথানিয়মে আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হবে।

ভারতের পেট্রাপোল সিঅ্যান্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, কালীপূজা উপলক্ষে ভারতে সরকারি ছুটি থাকায় আজ পেট্রাপোল বন্দরের সব কাজকর্ম বন্ধ থাকবে। পূজা উপলক্ষে ট্রাকচালকরাও ট্রাক চালাতে চান না। সে কারণে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন বলেন, ‘কালীপূজা উপলক্ষে রবিবার বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকার বিষয়টি ভারতীয় সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশন আমাদের আগেই জানিয়ে দিয়েছে। তবে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও কাস্টমস ও বন্দরের অন্যান্য কাজকর্ম স্বাভাবিক রয়েছে।’

বেনাপোল কাস্টমস চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, কালীপূজা উপলক্ষে পেট্রাপোল বন্দর ব্যবহারকারীরা আমদানি-রপ্তানি বন্ধ রাখছেন। গত শনিবার বিকালে ভারতীয় কর্তৃপক্ষ আমদানি-রপ্তানি বন্ধ থাকার বিষয়টি জানিয়ে দিয়েছেন। তবে বেনাপোল বন্দরে আমদানি পণ্য খালাস ও কাস্টমস হাউজের শুল্কায়নের কাজকর্ম স্বাভাবিক নিয়মে চলবে। ভারত থেকে পণ্য নিয়ে আসা ট্রাক পণ্য খালি করে ভারতে ফিরে যেতে পারবে।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :