কুড়িগ্রামে মাদ্রাসাছাত্রকে নির্যাতনের অভিযোগ

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০২০, ২২:৩৭

কুড়িগ্রামের রৌমারীতে কওমি মাদ্রাসার ছাত্র আবু আইয়ুব আনছারি (৮) নামে এক ছাত্রকে পড়া না পাওয়ার কারণে হুজুরের কায়দায় নির্যাতনে অসুস্থ হয়ে রৌমারী সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। শুক্রবার বিকালে হাসপাতালে তাকে ভর্তি করা হয়।

শিশু নির্যাতনের অভিযোগে পুলিশ একজনকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠিয়েছে।

নির্যাতনের শিকার জামি’আ ইসলামিয়া এমদাদুল উলূম রৌমারী কওমি মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র।

রৌমারী হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক অলোক কুমার বলেন, রোগীর শরীরে বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে।

ছাত্রের বাবা আব্দুল্লাহ অভিযোগ করে বলেন, আমার ছেলেকে ইসলামের দিকে মনোনিবেশ করা এবং বড় একজন আলেম হওয়ার জন্য কওমি মাদ্রাসায় ভর্তি করে দেই। সে ভালোভাবে পড়াশোনাও করছে। প্রায় দিন হুজুরের মোবাইল ফোনে ছেলের খোঁজ খবর নিই। কয়েক দিন থেকে আমার ছেলের সাথে কথা বলতে দেয় না হুজুর। ছেলের খবরের অপেক্ষার পর তার দাদির বাড়ি থেকে হঠাৎ ফোন দিয়ে আমাদের আসতে বলে। এ অবস্থায় আমরা এসে দেখি আমার ছেলের শরীরের বিভিন্ন অংশে মার পিটের আঘাতের চিহ্ন পাওয়া যায়। গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত চিকিৎসার জন্য রৌমারী হাসপাতালে ভর্তি করি। ছেলেকে আঘাতের কথা বাইরে প্রকাশ করতে নিষেধ করেন হুজুর। হুজুরদের এমন আচরণে ছেলেকে ওই মাদ্রাসায় পড়ানো মোটেই সম্ভব নয়। তারা মানুষ নয়- অমানুষ। অসুস্থ ছাত্র উপজেলার যাদুরচর ইউনিয়নের বাইমমারী গ্রামের আব্দুল্লাহর ছেলে।

শিশু ছাত্রকে নির্যাতনের বিষয়ে রৌমারীর কওমি মাদ্রাসার সভাপতি কাবিল উদ্দিন জানান, অভিযুক্ত শিশু নির্যাতনকারী সহকারী শিক্ষক রফিকুল ইসলাম ও শিক্ষা সচিব জয়নাল আবেদীনকে কমিটির সিদ্ধান্ত মতে বহিষ্কার করা হবে এবং আরেক শিক্ষক মাদ্রাসা পরিচালক নুরুল্লাহকে শুক্রবার পুলিশ গ্রেপ্তার করে কুড়িগ্রাম জেল হাজতে পাঠিয়েছে।

এ ব্যাপারে রৌমারী থানার ওসি ইমতিয়াজ কবির জানান, অভিযোগেরভিত্তিতে শিক্ষক মাদ্রাসা পরিচালক নুরুল্লাহ নামে একজনকে গ্রেপ্তার করে কুড়িগ্রাম জেলহাজতে পাঠানো হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :