আদালতের আদেশ অমান্য করে ইটভাটা স্থাপন

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০২০, ১৫:০০ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০২০, ১৩:৪৮

বাদী পক্ষের অভিযোগের প্রেক্ষিতে আদালতের জারি করা আদেশ অমান্য করে ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় ড্রাম চিমনীর ইটভাটা স্থাপনের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার পাগলা থানার নিগুয়ারী ইউনিয়নের চামুর্থা গ্রামে এ ঘটনা ঘটে।

এদিকে এ বিষয়ে আদালত পাগলা থানার ওসিকে স্থিতাবস্থা ফিরিয়ে আনতে নির্দেশ দিলেও থানা পুলিশ তা বাস্তবায়ন করেননি বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় অভিযুক্তরা হলেন- নুরুল্লাহ, শহিদুল্লাহ, আসাদুল্লাহ, পারভেজ মিয়া, জামান মিয়া, আমান মীর, আসাদ মীর ও এরশাদ মীর। তারা আদালতের আদেশ অমান্য করে গত ১ নভেম্বর থেকে ওই জমিতে ড্রাম চিমনীর অবৈধ ইটভাটা নির্মাণের কাজ করেছেন বলে জানায় বাদী পক্ষ।

জানা গেছে, গত ৩০ সেপ্টেম্বর উপজেলার তললী গ্রামের আব্দুল্লাহ হাছান ও আমানউল্লাহ বাদী হয়ে উপজেলার চামুর্থা গ্রামের হাবিবুল্লাহসহ নয়জনের বিরুদ্ধে ময়মনসিংহ জেলা আদালতের সিনিয়র সহকারী জজ আদালতে মামলা করেন। আদালতের বিজ্ঞ বিচারক ওইদিনই ওই জমিতে স্থিতিবস্থা বজায় রেখে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। এ আদেশের পরিপ্রেক্ষিতে উভয়পক্ষকে নোটিশ দেওয়া হয়। পাশাপাশি গত ৩ নভেম্বর থানার ওসিকে স্থিতিবস্থা ফিরিয়ে আনার জন্য নির্দেশ দেন। তারপরও বিবাদীপক্ষ বিজ্ঞ আদালতের আদেশ অমান্য করেন ইটভাটার নির্মাণ কাজ অব্যাহত রেখেছে।

বাদী আব্দুল্লাহ হাছান বলেন, ‘আমাদের ক্রয়কৃত সম্পত্তির মধ্যে জোরপূর্বক অবৈধ ইটভাটা নির্মাণ করায় আমরা আদালতের শরণাপন্ন হই। পরে বিজ্ঞ আদালত ওই জমিতে স্থিতিবস্থা রাখার নির্দেশ দিলেও বিবাদী পক্ষ আদালত অবমাননা করে, আদালতের নির্দেশ অমান্য করে ইটভাটা নির্মাণ কাজ অব্যাহত রেখেছে।

তবে অভিযুক্ত হাবিবুল্লাহ বলেন, ‘এখানে আব্দুল্লাহ হাছান ও আমান উল্লাহর কোন জমি নেই। আমাদের জমিতেই আমরা ইটভাটা নির্মাণ করছি।’

এদিকে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীনুজ্জামান খান বলেন, ‘এ বিষয়ে এখনও আদালতের আদেশ হাতে পাইনি।’

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :