সিংড়ায় ৬০ ভূমিহীন পরিবার পাচ্ছে বাড়ি

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০২০, ১৮:৫৩

সিংড়ায় ৬০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে মুজিব শতবর্ষের উপহার প্রধানমন্ত্রীর গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলার লালোর ইউনিয়নের পাঁচজন ভূমিহীন যাদের জমিও নেই বাড়িও নেই এমন পরিবারকে খাস জমিতে পুনর্বাসনের মাধ্যমে গৃহ নির্মাণ শুরু হয়।

এসময় উপস্থিত ছিলেন- নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম, সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু, সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান, লালোর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, ইউনিয়ন ভূমি কর্মকর্তা নুরুল ইসলামসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত প্রতিটি ঘরহীন মানুষকে ঘর তৈরি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর ধারাবাহিকতায় সিংড়া উপজেলায় ‘ক’শ্রেণির ভূমিহীন যাদের জমিও নেই বাড়িও নেই এমন ৬০ পরিবারকে জমি ও ঘর বরাদ্দ দেয়া হচ্ছে। প্রথম পর্যায়ে লালোর ইউনিয়নের শ্মশানে ও অন্যের চাতালে বসবাস করত রুবেল হোসেন, নাজির আলী, ফরিদ হোসেন, সোহেল ও চায়না খাতুন এমন পাঁচজন ভূমিহীনের বাড়ি নির্মাণের কাজ শুরু হলো।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :