হবিগঞ্জে কলেজছাত্রকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ | ১৭ নভেম্বর ২০২০, ২০:৪৩

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

হবিগঞ্জের বাহুবল উপজেলার লামাতাশি ইউনিয়নের দ্বিমুড়া গ্রামে হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের অনার্স ৪র্থ বর্ষের ছাত্রকে ডেকে নিয়ে গাছের সাথে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন ওই কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার বিকালে শহরের বৃন্দাবন সরকারি কলেজের সামনে এই কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা কলেজছাত্রকে মধ্যযুগীয় নির্যাতনের ঘটনায় করা মামলায় পলাতক আসামিদের দ্রুত গ্রেপ্তার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

শিক্ষার্থী সাইদুর রহমানের পরিচালনায় মানববন্ধন উপস্থিত ছিলেন- ন্যাপ হবিগঞ্জ জেলা শাখা সাধারণ সম্পাদক ফরহাদ আহমেদ চৌধুরী, হবিগঞ্জ মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক তাহমিনা গাজী, নাইমুল ইসলাম, তোফাজ্জল হোসেন, জুমেল, ফয়সল আহমেদ তুষার, নজরুল ইসলাম, সুহাগ, হৃদয়, কিবরিয়া রহমান প্রমুখ।

শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার লোকজন মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে উপস্থিত থেকে একাত্মতা পোষণ করেন বৃন্দাবন সরকারি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ দেওয়ান জামাল উদ্দিন চৌধুরী। 

প্রসঙ্গত, গত ৩০ অক্টোবর রাতে উপজেলার লামাতাসী ইউনিয়নের দ্বিমুড়া কুয়েত প্রবাসী আব্দুল হাইর  বাড়িতে ডেকে নিয়ে কলেজছাত্রকে খুঁটিতে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়। ১ নভেম্বর সকালে ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে দেশজুড়ে শুরু হয় তোলপাড়। ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, কয়েকজন লোক ফয়সলকে হাত-পা বেঁধে নির্যাতন করছে। এ সময় ফয়সল বাঁচার জন্য আকুতি এবং বারবার আল্লাহ অাল্লাহ বলে চিৎকার করছিলেন। কিন্তু এরপরও চলে বর্বর নির্যাতন। ২ নভেম্বর   কুয়েত প্রবাসী আব্দুল হাইর স্ত্রী জাহানারা আক্তার লিপিকে প্রধান আসামি করে ১০ জনের নাম উল্লেখ করে বাহুবল থানায় মামলা করেন কলেজ ছাত্রের মা। কলেজছাত্র ফয়সল বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

ফয়সলের ভাই কাউছার মিয়া জানান, মাথায় প্রচণ্ড আঘাতের কারণে এখনও স্মৃতি ফিরে আসেনি। নির্যাতিত ফয়সল চুনারুঘাট উপজেলার হাসেরগাঁও গ্রামের আহসান উল্ল্যার ছেলে।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/এলএ)