দৌলতপুরে চেয়ারম্যানের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগে মামলা

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০২০, ১৬:১৫

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় দুস্থদের জন্য ভিজিডি কর্মসূচিতে বিত্তবানদের নামে গোপনে কার্ড করে চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানের নামে আদালতে মামলা হয়েছে।

মঙ্গলবার কুষ্টিয়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি (দৌলতপুর) আদালতে মামলাটি করেছেন রিফাইতপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে এবং ভুক্তভোগীর স্বজন মো. মুন্না।

আদালত সূত্রে জানা গেছে, দৌলতপুর উপজেলার ৯ নম্বর রিফায়েতপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু ২০১৯-২০২০ অর্থ বছরের ভিজিডি কার্ডের তালিকায় প্রতারণার আশ্রয় নিয়েছেন। তিনি শিতলাইপাড়া গ্রামের বিত্তশালী ব্যক্তি আ. সামাদের স্ত্রী রুবিনা খাতুনের ভোটার আইডি কার্ড ব্যবহার করে ভিজিডি কার্ড তৈরি করেন এবং তাদের অজান্তে চাল উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

একইভাবে শিতলাইপাড়া গ্রামের আ. সামাদের ছেলে সাদ্দাম হোসেন, রিফায়েতপুর গ্রামের মৃত মিনার আলীর ছেলে রেজাউল হক, মৃত আহাদ আলী ছেলে সাবান আলীর ভোটার আইডি কার্ড জাল করে ইউনিয়ন চেয়ারম্যান ভিজিডির চাল উত্তোলন করে আত্মাসাৎ করা হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

কুষ্টিয়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি (দৌলতপুর) আদালত আদেশে জানান, যেহেতু ইউপি চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু প্রতারণা করে রুবিনা খাতুনের ভোটার আইডি কার্ড ব্যবহার করে ভিজিডির কার্ড তৈরি করে প্রতিনিয়ত চাল উত্তোলন করেছেন এবং চাল আত্মসাৎ করেছেন যা ৪০৬/৪২০ ধারার শাস্তিযোগ্য অপরাধ। তাই আগামী ২৪ ঘণ্টার মধ্যে মামলাটি দৌলতপুর থানার ওসিকে এজাহার হিসেবে গণ্য করে আদালতকে জানানোর নির্দেশ দেয়া হলো।

(ঢাকাটাইমস/১৮নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :