মির্জাগঞ্জে স্টুডেন্ট’স ফোরামের মাস্ক বিতরণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ নভেম্বর ২০২০, ২১:০৫ | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০২০, ২০:৩৮

মহামারি করোনার সংক্রমণের হাত থেকে বাঁচাতে জনসচেতনতার অংশ হিসেবে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে মাস্ক বিতরণ করছে ঢাকাস্থ মির্জাগঞ্জ উপজেলা স্টুডেন্ট ফোরামের সদস্যরা।

বুধবার থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী এই কার্যক্রম চলবে পটুয়াখালীর মির্জাগঞ্জের ছয়টি ইউনিয়নে। বিশেষ করে স্থানীয় বাজার, মসজিদ ও জনসমাগম হয় এমন জায়গাগুলোতে মাস্কহীন মানুষের হাতে তুলে দেয়া হচ্ছে সার্জিক্যাল মাস্ক। এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা।

স্টুডেন্ট’স ফোরামের সদস্যরা মাস্ক বিতরণের সময় করোনার হাত থেকে নিরাপদে থাকার জন্য করণীয় সম্পর্কে সাধারণ মানুষকে নানা দিকনির্দেশনা দিচ্ছেন। বিশেষ করে স্বাস্থ্যবিধি মেনে চলা, বাইরে থেকে ঘরে ঢুকলে সাবান দিয়ে হাত ধোয়া এসব পরামর্শ দিচ্ছেন।

মির্জাগঞ্জ উপজেলা স্টুডেন্ট,স ফোরামের সভাপতি মো. জুয়েল রানা ঢাকাটাইমসকে বলেন, করোনার প্রকোপ দিন দিন বাড়ছে। এই অবস্থায় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ফোরামের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ করার উদ্যোগ নেয়া হয়েছে। মির্জাগঞ্জের ছয় ইউনিয়নে এই কার্যক্রম চলবে।

সম্প্রতি স্টুডেন্ট’স ফোরামের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। সে হিসেবে মাস্ক বিতরণই নতুন কমিটির প্রথম কার্যক্রম।

তিনি জানান, বুধবার সন্ধ্যায় সংগঠনের সাংগঠনিক সম্পাদক সাইমুন ইসলাম আপন ও মো. ইমরান হোসেনের নেতৃত্বে ২নং মির্জাগঞ্জ ইউনিয়নের ভিকাখালী বাজারে মাস্ক বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার মির্জাগঞ্জ থানা মোড় থেকে ইয়ার উদ্দিন খলিফার মাজার মোড় পর্যন্ত পথচারী ও ব্যবসায়ীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।

সংগঠনের সাধারণ সম্পাদক তানভীর আহমেদ, সহ-সভাপতি হৃদয় ওয়াহিদ প্রমুখ সহসভাপতি এবং সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :