বিতর্কের মুখে ঢাবির সান্ধ্য কোর্সের ভর্তি পরীক্ষা স্থগিত

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ নভেম্বর ২০২০, ১২:৫৭ | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২০, ১২:৫৫

বিতর্ক ওঠায় অবশেষে উপাচার্যের নির্দেশে স্থগিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সান্ধ্য এমবিএ কোর্সে ভর্তি পরীক্ষা। শুক্রবার ব্যবসায় শিক্ষা অনুষদের এই প্রোগ্রামের ৪৫তম ব্যাচের ভর্তি পরীক্ষা হওয়ার কথা ছিল। রাজধানীর আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে এই পরীক্ষা নেয়ার সব প্রস্তুতিও গ্রহণ করেছিল কর্তৃৃপক্ষ। তবে শেষ পর্যন্ত উপাচার্যের নির্দেশে ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন এই পরীক্ষা স্থগিত করেন৷

ভর্তি পরীক্ষা কমিটির সদস্য ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক মো. আবু তালেব সাংবাদিকদের বলেন, ‘পরীক্ষা হওয়ার ব্যাপারে আমাদের সবধরনের প্রস্তুতি ছিল। কিন্তু উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আমাদের পরীক্ষা না নেয়ার নির্দেশ দেন। এজন্য এটি স্থগিত করা হয়েছে।’

রাজধানীর আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে শুক্রবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এ পরীক্ষা হওয়ার কথা ছিল। অনেকে পরীক্ষা দিতে কেন্দ্রে চলেও আসেন। তবে তাদেরকে কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি।

নীতিমালা চূড়ান্ত না হওয়া পর্যন্ত ঢাবির সান্ধ্য কোর্সে ভর্তি কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদ (একাডেমিক কাউন্সিল)। কিন্তু নীতিমালা হওয়ার আগেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে না জানিয়ে সান্ধ্য এমবিএ কোর্সে ভর্তি পরীক্ষা নিতে যাচ্ছিল ব্যবসায় শিক্ষা অনুষদ। বৃহস্পতিবার রাতে বিভিন্ন গণমাধ্যমে এই খবর প্রকাশিত হয়। এটা নিয়ে সৃষ্টি হয় সমালোচনা ও বিতর্ক। অবশেষে পরীক্ষা স্থগিত করতে বাধ্য হলো কর্তৃপক্ষ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের নয়টি বিভাগের সন্ধ্যাকালীন কোর্স ও চারটি প্রফেশনাল কোর্সে প্রতি বছর প্রতিটি সেশনে ৭২০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হয়।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :