ঝিনাইদহে ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২০, ১৪:৩৩

গ্রামীণ দরিদ্র কৃষকদের গবাদি পশুর স্বাস্থ্য সেবা নিশ্চিতের লক্ষ্যে ঝিনাইদহে ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ‘তারুণ্যের বন্ধন’ নামের একটি যুব সংগঠনের আয়োজনে শুক্রবার সকালে সদর উপজেলার শৈলকুপার কুঠিদুর্গাপুর দাখিল মাদ্রাসা মাঠে এ ক্যাম্পের উদ্বোধন করা হয়।

এসময় বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রাণিসম্পদের উন্নয়নের কোন বিকল্প নেই। দেশের বেকারত্বকে দূর করতে গবাদিপশু লালন-পালন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। আর দেশের সিংহভাগ প্রাণিজ আমিষ আসছে তৃণমূল পর্যায়ের গবাদি পশু থেকে। তাই এই বিষয়ে আমরা যদি আরো যত্নবান হই তাহলে আগামীতে আরো লাভবান হব।’

ভেটেরিনারি কলেজ ও জেলা প্রাণিসম্পদ দপ্তরের সহযোগিতায় দিনব্যাপী ওই এলাকার ১০টি গ্রামের দরিদ্র কৃষকদের গরু-ছাগলের চিকিৎসা প্রদান করা হয়। এছাড়াও বিনামূল্যে ওষুধ ও তড়ক, খোরা, পিপিআর রোগের ভ্যাকসিন প্রদান করা হয়। দিনব্যাপী এ ক্যাম্পে পাঁচ শতাধিক পশুর চিকিৎসা প্রদান করেন প্রাণিসম্পদ অধিদপ্তরের চিকিৎসকরা।

ক্যাম্পে উপস্থিত ছিলেন- কুঠিদুর্গাপুর সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসার সুপার শরিফুল ইসলাম, ভেটেরিনারি চিকিৎসক শাহাদত হোসেন, পরিতোষ চন্দ্র মিত্র, ঝিনাইদহ খেলোয়াড় কল্যাণ সমিতির সভাপতি রাইসুল ইসলাম আসাদ, প্রথম আলো বন্ধুর সভার আহ্বায়ক সাকিব মোহাম্মদ আল হাসান, তারুণ্যের বন্ধন সংগঠনের আহ্বায়ক আল আমিন খান সোহেল, সদস্য ফিরোজ আলী, হাসানুজ্জামান, জিল্লুর রহমান, শিমুল হোসেন, জুনিয়র রহমান ও ইজাজুল হোসেন।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/পিএল)ৃ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :