ওসির সহযোগিতায় মায়ের কাছে ফিরল শিশু সোমা

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২০, ১৬:৫৫

ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনের সহযোগিতায় হারিয়ে যাওয়ার তিনদিন পর মায়ের কাছে ফিরল শিশু সোমা (৭)। শুক্রবার সকালে শিশুটিকে তার মায়ের কোলো তুলে দেওয়া হয়।

এর আগে গত বুধবার সকালে শিশুটি তার বাসা থেকে বের হয়ে হারিয়ে যায়।

শিশুটি ভৈরবের শম্ভুপুর এলাকার রিকশাচালক গোলাম কিবরিয়ার মেয়ে। গত বুধবার সকালে স্থানীয় বাসস্ট্যান্ড দুর্জয় মোড় থেকে শিশুটিকে পেয়ে কে বা কারা থানা পুলিশের কাছে রেখে চলে যায়। এই সংবাদ শুনে ওসি শাহিন শিশুটির পরিবারের সন্ধান করতে থাকেন। ওসি জানান, শিশুটি তার বাবা-মায়ের নাম ঠিক করে বলতে পারছিল না। পরে গত দুদিন সন্ধানের পর শুক্রবার সকালে পুলিশ তার পরিবারের সন্ধান পায়।

ওসি শাহিন বলেন, ‘শিশুটিকে পাওয়ার পর প্রথমদিন আমি থানার মহিলা অফিসার এসআই তুহুরাকে দায়িত্ব দেই তার পরিবারকে খুঁজতে। এছাড়া ফেসবুকে শিশুর ছবি পোস্ট করে তার পরিবারের সন্ধান করি। তারপর আরও দুইজন অফিসার নিয়োগ করি। কিন্ত শিশুটি তার নাম ঠিকানা বাবা-মায়ের নাম সঠিকভাবে বলতে পারছিলনা। পরে আমি গতকাল উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করি। কিন্তু তাদের সহযোগিতা পাইনি। এরপর শিশুটিকে আদালতে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিই। কিন্তু গত রাতে কয়েকজন স্থানীয় সাংবাদিক আমাকে পরামর্শ দিয়ে বললেন, শিশুটিকে আদালতে পাঠালে টঙ্গী কিশোর শোধনাগারে পাঠিয়ে দিতে পারে বিচারক। আরও একদিন খোঁজ করুন। টঙ্গীতে পাঠালে আরও ঝামেলা হতে পারে। তারপর রাতে ফেসবুকে শিশুটিকে দেখে পুলিশকে এক মহিলা জানা, মেয়েটিকে তিনি চেনেন। পরে তিনি তার বাসার ঠিকানা জানায়। শুক্রবার সকালে শিশুটির বাসা খোঁজে পায় পুলিশ। তার মাকে জানানো হলে মেয়েটি হারিয়ে গিয়েছিল বলে জানান তিনি। পরে তাকে থানায় ডেকে এনে শিশু সোমাকে তার কোলে তুলে দেয়া হয়।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :