মৃত্যুর পর করোনা শনাক্ত

প্রকাশ | ২০ নভেম্বর ২০২০, ২১:৫৩

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজবাড়ীর কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের চরমদাপুর গ্রামের আব্দুল গফুর (৭০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ২৫ জনের মৃত্যু হলো। আর গত ২দিনে রাজবাড়ী জেলায় ১৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজবাড়ী সদর হাসপাতালে ছয়জন রোগী ভর্তি আছেন। বাকিরা নিজ নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন।

 মৃত আব্দুল গফুরের মেয়ে সুমনা আক্তার জানান, অসুস্থ অবস্থায় গত শুক্রবার (১৩ নভেম্বর) রাতে তার পিতাকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরদিন শনিবার (১৪ নভেম্বর) তার করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দেয়া হয়। তার পরের দিন রবিবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। ওই দিনই বিকালে নিজ এলাকায় জানাজার নামাজ শেষে তার মরদেহ দাফন করা হয়। পরবর্তীতে শুক্রবার তার করোনার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

সুমনা আক্তার আরও জানান, তার পিতা আব্দুল গফুর আগে থেকেই গুরুতর অসুস্থ ছিলেন। মাসখানেক আগে তার হিমোলজিক্যাল স্ট্রোক (মস্তিস্কের রক্তক্ষরণ) হয়েছিল। এছাড়াও তার হাইপারটেনশনসহ অন্যান্য শারীরিক সমস্যা ছিল। স্ট্রোকের পর শরীরের অর্ধাংশ প্যারালাইজড হয়ে তিনি শয্যাশায়ী ছিলেন। চিকিৎসকরাও আগেই বলেছিলেন যখন-তখন কিছু একটা হয়ে যেতে পারে।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এলএ)