চাঁদা না পেয়ে কলেজশিক্ষককে মারধর, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

প্রকাশ | ২০ নভেম্বর ২০২০, ২২:১২

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস

তিন লাখ টাকা চাঁদা দাবি করে না পেয়ে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় ঝালকাঠির নলছিটি পৌর ছাত্রলীগের চার নেতার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। বৃহস্পতিবার রাতে স্থানীয় প্যালেস্টাইন টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের প্রভাষক মামুন কবির বাদী হয়ে নলছিটি থানায় এ মামলা করেন। মামলার ২নং আসামি শুভ দাসকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

মামলার আসামিরা হলেন- নলছিটি পৌর ছাত্রলীগের সভাপতি কাওসার সরদার (সালমান), যুগ্ম সম্পাদক রাইসুল রবিন (রবিন প্যাদা), সাংগঠনিক সম্পাদক তানভীর হোসেন ও ছাত্রলীগ নেতা শুভ দাস। মামলার পর বৃহস্পতিবার রাতে শহরের কলবাড়ি এলাকায় অভিযান চালিয়ে শুভ দাসকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার দুপুরে নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। বলেন, কলেজশিক্ষকের কাছে চাঁদা দাবির ঘটনায় থানায় মামলা হয়েছে। ওই মামলার ২নং আসামি শুভ দাসকে গ্রেপ্তার করে শুক্রবার সকালে  আদালতে পাঠানো হয়েছে।

নলছিটি পৌর ছাত্রলীগের সভাপতি কাওসার সরদারের মুঠোফোনে একাধিকবার রিং করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি।

মামলার এজাহারে জানা গেছে, গত ১৭ নভেম্বর রাত পৌনে ৮টার দিকে কলেজ শিক্ষক মামুন কবিরকে মোবাইলফোনের মাধ্যমে শহরের স্টিমারঘাট এলাকায় ডেকে নেয় পৌর ছাত্রলীগের সভাপতি কাওসার সরদার ও তার সঙ্গীরা। সেখানে ওই শিক্ষকের আপত্তিকর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে তার কাছে তিন লাখ টাকা চাঁদা দাবি করেন ছাত্রলীগ নেতারা। শিক্ষক মামুন কবির চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আসামিরা তাকে লাঠি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে জখম করে। জীবন বাঁচাতে ওই শিক্ষক চিৎকার করলে আসামি রবিন প্যাদা তার মুখ চেপে ধরেন এবং আসামি শুভ দাস ও তানভীর হোসেন মুখমণ্ডলসহ শরীরের বিভিন্ন স্থানে কিল-ঘুষি মারেন। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়লে আসামিরা নগদ ১১ হাজার ৭০০ টাকা ও একটি বিদেশি ঘড়ি নিয়ে যায়। এরপর তারা ওই শিক্ষককে নদীতে ফেলে দিতে চাইলে মৃত্যু ভয়ে তিনি ফের চিৎকার দিলে আশেপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এলএ)