পুরসভা নির্বাচনে বিজেপির প্রার্থী ‘করোনা’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০২০, ১২:৫৭

গোটা বিশ্বে করোনা হাহাকার! কিন্তু ভারতের দক্ষিণ কেরালার কোল্লামে চিত্রটা পুরোটাই আলাদা! সেখানে শোনা যাচ্ছে ‘করোনা কী জয়’ ধ্বনি! অবাক হওয়ারই কথা! তবে, এই করোনা মারণ ভাইরাস নয়। দক্ষিণ কেরালার কোল্লাম পুরসভা নির্বাচনে মাথিলিল ওয়ার্ড থেকে বিজেপির হয়ে যে প্রার্থী ভোটে দাঁড়িয়েছেন, তার নাম করোনা। ২৪ বছর বয়সি ওই নারীর পুরো নাম করোনা থমাস।

এখন চলছে নির্বাচনী প্রচারণা। প্রতিদিনই শোনা যাচ্ছে ‘জয় করোনার জয়’ স্লোগান। নির্বাচনী পোস্টার, প্লাকার্ডে লেখা, ‘‌করোনাকে ভোট দিন’। সব মিলিয়ে বেশ ভজঘট পরিস্থিতি কোল্লামে। এহেন নামের জন্য শিরোনামে উঠে আসতে সময় লাগেনি করোনা থমাসের।

তবে, করোনাভাইরাস করোনা থমাসের প্রতিও দয়ালু ছিল না। তার শরীরেও থাবা বসিয়েছিল এই মারণ ভাইরাস। কোভিড পজিটিভ অবস্থাতেই অক্টোবর মাসে সন্তানের জন্ম দেন বিজেপির এই প্রার্থী। তখনও নামের জন্য খবরে এসেছিলেন। এখন ভোটে দাঁড়িয়ে ফের আলোচনায়। আপাতত মা ও সদ্যোজাত দুজনেই করোনার থাবা থেকে মুক্ত, সম্পূর্ণ সুস্থ।

কিন্তু নির্বাচনী প্রচারে বেরিয়ে নামের কারণে বহুবার অপ্রস্তুত হতে হয়েছে করোনা থমাসকে। তার ভাষায়, ‘প্রথমদিকে মানুষ আমার দিকে কেমন অবাক নজরে তাকাতো। আমি তাদের বোঝাই যে, তারা এই বছর প্রথম করোনা নামটা শুনছে, কিন্তু আমার বাবা ২৪ বছর আগেই আমার নাম করোনা রেখেছিল। তারাও ধীরে ধীরে বুঝতে পারে। এখন সাধারণ মানুষ আমাকে তাদেরই একজন হিসাবে গ্রহণ করেছেন। আশা করি এর প্রতিফলন ব্যালট বাক্সেও পড়বে।’

কিন্তু কেন এই নাম?‌ করোনা থমাস জানান, ‘বাবা শিল্পী। জমজ দুই সন্তানের ইউনিক নামকরণ করতে চেয়েছিলেন। ছেলের নাম রেখেছিলেন কোরাল আর মেয়ের নাম করোনা।

করোনা জানান, তার শ্বশুরবাড়ির সবাই বিজেপি সমর্থক। স্বামী জিনু সুরেশই তাকে রাজনীতিতে যোগ দেয়ার ব্যাপারে উৎসাহিত করেন। তিনি বলেন, ‘বিয়ের আগে রাজনীতি সম্পর্কে তেমন কিছু বুঝতাম না। আমার স্বামী সক্রিয় রাজনীতিতে যুক্ত। বিয়ের পর তার উৎসাহেই রাজনীতির মাঠে নামি।’

ঢাকাটাইমস/২১নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

দুবাই বিমানবন্দরে জলাবদ্ধতায় চরম বিশৃঙ্খলা, যাত্রীদের দুর্বিষহ অবস্থা

ইসরায়েলি হামলায় গাজা একটি ‘মানবিক নরকে’ পরিণত হয়েছে: গুতেরেস

ইরানের ওপর ফের যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

যে কারণে ৩০ এপ্রিলের আগে ইরানে হামলা চালাবে না ইসরায়েল

ইসরায়েলের সঙ্গে চুক্তির বিরুদ্ধে প্রতিবাদ, ২৮ কর্মীকে বরখাস্ত করলো গুগল

আমিরাতে বৃষ্টিপাত অব্যাহত, দুবাই বিমানবন্দরে ব্যাপক বিশৃঙ্খলা

ভারতে প্রথম দফায় লোকসভা নির্বাচন শুরু শুক্রবার

ইরানের হাতে রাশিয়ার এসইউ-৩৫ যুদ্ধবিমান ও এস-৪০০ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা!

নেসলের বেবিফুডে অতিরিক্ত চিনি  

ইসরায়েল আত্মরক্ষার জন্য সবকিছু করবে: নেতানিয়াহু 

এই বিভাগের সব খবর

শিরোনাম :