গোল্ডেন মনিরের বিরুদ্ধে তিনটি মামলা করবে র‍্যাব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০২০, ১৪:৫০ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০২০, ১৪:১৫

অস্ত্র, মাদক ও বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কারসহ গ্রেপ্তার মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে তিনটি মামলা করবে র‍্যাব। এর মধ্যে একটি মামলা হবে বিশেষ ক্ষমতা আইনে। বাকি দুটি অস্ত্র ও মাদক আইনে।

শনিবার দুপুরে ঢাকাটাইমসকে এ তথ্য জানিয়েছে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ।

তিনি বলেন, 'গতকাল রাত থেকে রাজধানীর মেরুল বাড্ডায় গোল্ডেন মনিরের বাড়িতে অভিযান চালায় র‍্যাব। রাতভর অভিযানে ৬শ' ভরি স্বর্ণালঙ্কার, একটি বিদেশি পিস্তল ও এক কোটি ৯ লাখ টাকা জব্দ করা হয়। এছাড়া বিলাসবহুল পাঁচটি গাড়ি জব্দ করা হয়েছে। এসব অভিযোগে গোল্ডেন মনিরের বিরুদ্ধে র‍্যাব বাদী হয়ে তিনটি মামলা করবে। এরই মামলার প্রস্তুতি চলছে।'

এদিকে গোল্ডেন মনিরকে গ্রেপ্তারের পর তাকে র‍্যাব-৩ কার্যালয়ে নেওয়া হয়েছে। সেখানে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হবে। এরপর তাকে আদালতে তোলা হবে।

জানা যায়, ৯০ দশকে রাজধানীর গাউছিয়া মার্কেটে একটি কাপড়ের দোকানে সেলসম্যান হিসেবে কাজ করতেন মনির হোসেন। তারপর শুরু করে ক্রোকারিজের ব্যবসা। এক পর্যায়ে স্বর্ণ চোরাচালানির সঙ্গে জড়িয়ে পড়েন। এরপর বিদেশ থেকে অবৈধভাবে দেশে বিপুল স্বর্ণ আনতেন তিনি। অবৈধভাবে উপার্জিত অর্থ দিয়ে মেরুল বাড্ডায় বিলাস বহুল ছয়তলা বাড়ি গড়ে তোলেন। এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায় দুইশ'র বেশি প্লট এবং ৩০টির মতো ফ্লাটের কথা স্বীকার করেছেন।

ঢাকাটাইমস/২১নভেম্বর/এসএস/একে

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :