টাঙ্গাইলে আ.লীগ নেতা বাপ্পীর শাহাদাৎবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
| আপডেট : ২১ নভেম্বর ২০২০, ১৭:৫৩ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০২০, ১৭:২৬

নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলের আওয়ামী লীগ নেতা আমিনুর রহমান খান বাপ্পীর ১৭তম শাহাদৎবার্ষিকী পালিত হয়েছে।

শনিবার সকাল ৮টার দিকে শহীদ বাপ্পী স্মৃতিস্তম্ভে ফুল দেয়া হয় এবং সকাল ৯টার দিকে শহীদ বাপ্পীর কবর জিয়ারত ও মোনাজাত করা হয়। এছাড়া বেলা ১১টার দিকে কলেজ পাড়া (পানি ট্যাংক) স্থলে গণভোজের আয়োজন করা হয়েছে।

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আতাউর রহমান খানের ছেলে এবং সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানার ভাই এই আওয়ামী লীগ নেতা। আমিনুর রহমান খান বাপ্পী ২০০৩ সালের ২১ নভেম্বর সন্ধ্যায় সন্ত্রাসী হামলায় টাঙ্গাইল শহরের কলেজপাড়া এলাকায় নিজ বাসার কাছে নিহত হন। এ সময় বাপ্পীর সঙ্গী আবদুল মতিন নামে এক ব্যক্তিও নিহত হন।

বাপ্পী হত্যার দুই দিন পর ২৩ নভেম্বর আমিনুরের বাবা আতাউর রহমান খান বাদী হয়ে টাঙ্গাইল থানায় মামলা করেন। মামলায় কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি আবদুল কাদের সিদ্দিকী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আবদুল লতিফ সিদ্দিকীর দুই ভাই মুরাদ সিদ্দিকী ও আজাদ সিদ্দিকী, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান, জেলা বিএনপির নেতা আলী ইমাম তপন, পৌর কমিশনার রুমি চৌধুরী, ছাত্রদল নেতা আবদুর রৌফসহ ২০ জনকে আসামি করা হয়।

তদন্ত শেষে সিআইডির সহকারী পুলিশ সুপার খোরশেদ আলম ২০০৭ সালে আদালতে অভিযোগপত্র জমা দেন।

শহীদ বাপ্পির স্মৃতিস্তম্ভে ও শোক র‌্যালিতে ঘাটাইল-৩ আসনের সংসদ সদস্য আতোয়ার রহমান খান, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলমগীর খান মেনু, ঘাটাইল-৩ আসনের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান(রানা) ও পরে গণভোজে অংশ নেন টাঙ্গাইল-৫ সদর আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন এমপি, টাঙ্গাইল সদর উপজেলা চেয়ারম্যান শাহজাহান আনছারী, শহর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক আলমগীর ও সাধারণ সম্পাদক এম.রৌফ, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্বাস আলী, সাবেক ছাত্রলীগ সভাপতি ইসতিয়াক আহমেদ রাজিবসহ আওয়ামী লীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া বাদ মাগরিব টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ কার্যালয়ে।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :