ডব্লিউআইটিএসএ গ্লোবাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলো এটুআই

প্রকাশ | ২২ নভেম্বর ২০২০, ১২:২৪

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস

বিভিন্ন দেশের তথ্যপ্রযুক্তি খাতের সংগঠনগুলোর জোট ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস এলায়েন্স (ডব্লিউআইটিএসএ) কর্তৃক ‘ডব্লিউআইটিএসএ গ্লোবাল এক্সিলেন্স আইসিটি অ্যাওয়ার্ডস’ অর্জন করেছে এটুআই এবং সিসেসিস আইটি লিমিটেড।

কোভিড-১৯ সংকট মোকাবেলায় প্রযুক্তিগত সেবা ‘কোভিড-১৯ টেলিহেলথ সার্ভিস’-এর সাহায্যে নাগরিকদের চিকিৎসা সহায়তা প্রদানের স্বীকৃতি স্বরূপ এটুআই এই গ্লোবাল অ্যাওয়ার্ড অর্জন করে।

গত ১৮ নভেম্বর ‘রোড টু ডব্লিউসিআইটি মালয়েশিয়া’ থেকে সরাসরি সম্প্রচারের মাধ্যমে ডব্লিউআইটিএসএ তথ্য প্রযুক্তির নোবেল খ্যাত ‘ডব্লিউআইটিএসএ গ্লোবাল এক্সিলেন্স আইসিটি অ্যাওয়ার্ডস’ ঘোষণা কার্যক্রম শুরু করে এবং ১৯ নভেম্বর এ স্বীকৃতি প্রদান করে।

এ বছর কোভিড-১৯ সংশ্লিষ্ট নতুন তিনটি ক্যাটাগরিসহ মোট নয়টি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড ঘোষণা করা হয়। এর মধ্যে ‘কোভিড-১৯ টেক সলিউশন্স ফর সিটিস অ্যান্ড লোকালিটিস’ ক্যাটাগরিতে এটুআই এই অ্যাওয়ার্ড অর্জন করে।

এটুআই-এর পক্ষে উক্ত ভার্চুয়াল অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে যুক্ত ছিলেন ডিজিটাল সার্ভিস এক্সিলারেটর-এর চিফ ই-গভর্নেন্স স্ট্রাটেজিস্ট ফরহাদ জাহিদ শেখ।

এসময় অ্যাওয়ার্ড ঘোষণা অনুষ্ঠানে ডব্লিউআইটিএসএ প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার ফ্লোরেন্স সেরিকি এমএফআর’সহ আরো যুক্ত ছিলেন বিশ্বের বিভিন্ন দেশের তথ্যপ্রযুক্তিখাতের শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গ। 

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এজেড)