ফরিদপুর পৌর নির্বাচন

সুষ্ঠু নির্বাচনে সাংবাদিকদের সহায়তা চাইলেন চৌধুরী নায়াব ইউসুফ

প্রকাশ | ২২ নভেম্বর ২০২০, ১৭:৪৮

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুর পৌরসভার আসন্ন নির্বাচন যাতে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন হয়- সেজন্য সাংবাদিকদের প্রয়োজনীয় সহায়তা চাইলেন বিএনপি দলীয় মেয়র প্রার্থী ও জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ আহমেদ।  আগামী ১০ ডিসেম্বর ফরিদপুর পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ উপলক্ষে রবিবার ১২টার দিকে শহরের ময়েজ মঞ্জিলে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ সহায়তা চান। এসময় নির্বাচনের পরিবেশসহ দলীয় প্রস্তুতি নিয়ে তিনি আলোচনা করেন।

চৌধুরী নায়াব ইউসুফ বলেন, এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ সুন্দর আছে। তবে গত মঙ্গলবার যুবদলের শান্তিপূর্ণ কর্মসূচি থেকে নয়জনকে আটক করা হয়। পুলিশ কর্মকর্তাদের সাথে যোগাযোগ করার পর তাদের ছেড়ে দেয়ার আশ্বাস দেয়া হলেও পরবর্তীতে তাদের বিরুদ্ধে পৌর নির্বাচন বানচালের ষড়যন্ত্রের অভিযোগে মামলা করা হয়। এতে আরো অজ্ঞাত ২১০ জনকে আসামি করা হয়েছে। এটি কোন অশুভ বার্তা কিনা- সেটিও ভাবনার বিষয়। 

তিনি বলেন, জনগণ আমাদের সাথে রয়েছে। একজন যোগ্য ও পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার জন্য তারা উম্মুখ হয়ে আছেন। সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ নির্বাচন হলে বিএনপি প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, ফরিদপুর পৌরসভার পরিধি যতোটা বেড়েছে নাগরিকরা ততোটাই সেবা হতে বঞ্চিত হয়েছেন। সিটি কর্পোরেশনের করের বোঝা চাপিয়ে দেয়া হয়েছে পৌরবাসীর উপর। অপরিকল্পিত নগরায়নে জনগণ দুর্ভোগের শিকার। নির্বাচিত হলে সবধরনের দুর্ভোগ নিরসনে কাজ করব। শিগগির আমরা নির্বাচনী ইশতেহারে এসব পরিকল্পনা জানাব।

সভায় আরো বক্তব্য দেন- জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক একে কিবরিয়া স্বপন ও মহানগর যুবদলের সভাপতি বেনজির আহমেদ তাবরীজ।

এসময় জেলা বিএনপির সাবেক সহসভাপতি জাফর হোসেন বিশ্বাস, কোতয়ালি থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হাসান চৌধুরী রঞ্জন, শহর বিএনপির সভাপতি রেজাউল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় নেতৃবৃন্দ জানান, ফরিদপুর পৌর নির্বাচনে চৌধুরী নায়াব ইউসুফ ছাড়া বিএনপির অন্য মেয়রপ্রার্থীরা সোমবারের (২৩ নভেম্বর) মধ্যে প্রার্থিতা প্রত্যাহার করে নেবেন।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এলএ)