কুলিয়ারচরে ইমাম হত্যায় একজনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২০, ১৮:৫০

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার উসমানপুর কোনাপাড়া গ্রামে মসজিদের ইমাম ও মক্তবের শিক্ষক হাফেজ মিজান মিয়াকে হত্যার দায়ে আসামি ময়না আক্তারকে যাবজ্জীবন ও তার ভাই মনির হোসেনকে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

রবিবার সকালে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি ময়না আক্তার কুলিয়ারচর উপজেলার কোনাপাড়া গ্রামের নজরুল ইসলামের স্ত্রী এবং মনির হোসেন পাশের মনোহরপুর গ্রামের দুলু মিয়ার ছেলে।

মামলার বিবরণে জানা যায়, কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই পূর্ব ভরাটি গ্রামের নূরুল ইসলামের ছেলে হাফেজ খোকন ওরফে মিজানুর রহমান ওরফে মিজান মিয়া জেলার কুলিয়ারচরের উসমানপুর কোনাপাড়া গ্রামে একটি পাঞ্জাখানা মসজিদে প্রায় পাঁচ ধরে ইমামতি ও মক্তবে আরবি শিক্ষকতা করতেন।

২০১৬ সালের ১৪ আগস্ট এশার নামাজের পর হতে পরদিন বিকালের মধ্যে পূর্ব পরিকল্পিতভাবে অজ্ঞাতনামা ব্যক্তিরা পরস্পর যোগসাজসে হাফেজ মিজানকে গলায় রশি দিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করে। পরে লাশ বস্তাবন্দি করে গুম করাকালে স্থানীয়রা দেখে ফেলে। এ সময় লাশ বহনকারী অজ্ঞাত ব্যক্তিরা পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠায়।

এ ব্যাপারে নিহতের ভাই নূরুল হক বাদী হয়ে ময়না আক্তার ও মনির হোসেনের নাম উল্লেখ করে কুলিয়ারচর থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা থানার এসআই কোহিনূর মিয়া আসামিদের বিরুদ্ধে ২০১৭ সালের ২২ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন। সাক্ষ্য-জেরা শেষে রবিবার আদালতের বিচারক এ রায় দেন।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :