কোহলির ফেরাকে বিলাসিতা মনে করছেন কপিল

প্রকাশ | ২২ নভেম্বর ২০২০, ১৯:১২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

অস্ট্রেলিয়া সফরের মাঝপথে বিরাট কোহলির দেশে ফিরে আসা নিয়ে এবার মুখ খুললেন সাবেক ভারতীয় তারকা কপিল দেব। একদিনের সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজ পুরো খেললেও টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলেই পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরবেন ভারতীয় অধিনায়ক। ঠিক এই জায়গাতেই সুর চড়িয়েছেন সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব।

কোহলির এই ফিরে আসাকে বিলাসিতা বলেই মনে করছেন কপিল। তিনি বলেছেন, তাদের সময়ে এই ধরনের বিলাসিতা দেখানোর সুযোগই ছিল না। প্রসঙ্গত, তিনি আরেক কিঃবদন্তি সুনীল গাভাস্কারের উদাহরণ তুলে আনেন। তিনি বলেন, দেশের হয়ে খেলতে গিয়ে মাসের পর মাস গাভাস্কার নিজের সন্তানের মুখই দেখতে পারেননি।

কপিল এও জানাতে ভোলেননি যে, অতীতে বাবার মৃত্যুর পরের দিনই খেলতে নেমে পড়েছিলেন কোহলি। তবে তাঁর মতে, এখন সময় বদলেছে এবং এখন এইসব কাজ হয়ত করা যায়।

কপিল বলেন, এখন চাইলে তিন দিনের মধ্যে যাতায়াত করা যেত। কিন্তু তা না করে এত গুরুত্বপূর্ণ সফরের তিনটি টেস্ট থেকেই সরে দাঁড়িয়েছেন কোহলি।

অস্ট্রেলিয়া সফর দিয়েই দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে ভারত। করোনা পরবর্তী পরিস্থিতিতে ভারতের অস্ট্রেলিয়া সফর নিয়ে সমর্থকদের মনে উত্তেজনা তুঙ্গে। এমন অবস্থায় ভারতীয় অধিনায়কের ফিরে আসা নিয়ে মুখ খুলেছেন ভারত ও অস্ট্রেলিয়ার অনেক সাবেক ক্রিকেটার। প্রত্যেকেই বলছেন, কোহলি ফিরে এলে দল তার অভাববোধ করবে।

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/এসইউএল)