সাব্বিরের লক্ষ্য লম্বা ইনিংস খেলা

প্রকাশ | ২২ নভেম্বর ২০২০, ১৯:৫২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

দেশে আন্তর্জাতিক ক্রিকেটকে ফেরানোর লক্ষ্য নিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে আসন্ন টুর্নামেন্ট নিয়ে অন্যরকম স্বপ্ন দেখছে জাতীয় দলের বাইরে থাকা খেলোয়াড়রা। এই আসর দিয়ে আবারো জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছে তারা।

এই টুর্নামেন্টের মাধ্যমে আবারো জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন মোহাম্মদ আশরাফুল, এনামুল হক বিজয় ও সাব্বির রহমানের মত খেলোয়ড়রা।

গেল বছর জাতীয় দলের হয়ে খেলেছেন সাব্বির ও এনামুল। তবে আবারো জাতীয় দলে ফেরার লক্ষ্যে আশরাফুলের চেয়ে অনেক এগিয়ে তারা। গেল কয়েক বছর ধরে বেশ কিছু উদীয়মান খেলোয়াড়দের দুর্দান্ত পারফরম্যান্স ও তাদের অফ-ফর্ম জাতীয় দলে ফেরার পথকে কঠিন করে ফেলেছে।

আশরাফুল ছাড়া, এনামুল-সাব্বির সর্বশেষ বিসিবি প্রেসিডেন্টস কাপে খেলেছিলেন, কিন্তু নিজেদের মেলে ধরতে পারেননি তারা। তবে টি-টোয়েন্টি টুর্নামেন্টে ভালো করতে, দুঃস্বপ্নের মত কাটানো পেছনের টুর্নামেন্টকে ভুলে যেতে চান।

রবিবার সাব্বির রহমান বলেছেন, ‘অবশ্যই এখানে আমাকে ভালো খেলতে হবে (যদি নিজের দাবিকে আরও শক্ত করতে চাই)। আমাকে আরো বেশি ভালো পারফরম্যান্স করতে হবে। আমি যদি ৩০ বা ৪০ বা এমনকি ৬০-৭০ রানও করি, তাতেও আমার উপকার হবে না। যদি আমি সেঞ্চুরি করতে পারি তবে আমার অবস্থান উপরের দিকে উঠবে। তাই আমি আমার ইনিংস দীর্ঘায়িত করার লক্ষ্য নির্ধারণ করেছি।’

আসন্ন টুর্নামেন্টে বেক্সিমকো ঢাকার হয়ে খেলবেন সাব্বির। তিনি জানান, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট জাতীয় দলে ফেরার প্লাটফর্ম।

সাব্বির বলেন, ‘দেশের প্রত্যক খেলোয়াড়, যারা বিপিএল বা ডিপিএল খেলে থাকে, এই টুর্নামেন্টের জন্য তারা অপেক্ষা করে। এটি প্রকৃতপক্ষ আমাদের জন্য গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট, কারণ যারা জাতীয় দলের বাইরে আছেন তাদের জন্য এটি একটি প্লাটফর্ম।’

তিনি আরো বলেন, ‘আমরা যদি এই টুর্নামেন্টে ভালো খেলতে পারি তবে আমাদের জন্য জাতীয় দলে ফিরে আসার সুযোগ থাকবে। আমি টুর্নামেন্টের জন্য অনেক পরিশ্রম এবং হোমওয়ার্ক করেছি। আশা করি আমি পারফর্ম করতে পারব।’

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/এসইউএল)