জমি নিয়ে বিরোধে হামলা, অন্তঃসত্ত্বার ভ্রণ হত্যার অভিযোগ

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২০, ২১:৪৬

ভোলায় জমি নিয়ে বিরোধের জেরে হামলায় অন্তঃসত্ত্বার চার মাসের ভ্রণ হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। হামলায় গুরুতর আহত নারী বিবি হালিমা সদর হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। শনিবার দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রতিপক্ষ ইউনুস গংদের বিরুদ্ধে এসব অভিযোগ করেন আহত বিবি হালিমা।

এর আগে গত সোমবার সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের গুপ্তমুন্সি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় হালিমা বাদী হয়ে অভিযুক্ত নয়জনের বিরুদ্ধে মারধর করে তার গর্ভের সন্তান হত্যার অভিযোগে আদালতে মামলা করেন।

মামলার এজহারে আহত বিবি হালিমা উল্লেখ করেন, তাদের প্রতিবেশী ইউনুছ ও মফিজ গংদের সাথে তাদের ক্রয়কৃত পাঁচ শতাংশ জমি নিয়ে গত দুই বছর ধরে বিরোধ চলে আসছে। এ বিরোধকে কেন্দ্র ইউনুস ও মফিজ গং তাদের জমির গাছ নষ্ট করাসহ রাতের আধারে গাছের সুপারি পেরে নিয়ে যায়। বিষয়টি নিয়ে একাধিকবার স্থানীয় ইউপি সদস্যসহ গণ্যমান্যরা সালিশ করলেও তারা তা মানেনি।

সর্বশেষ গত ৯ নভেম্বর সকালে তার ছোট ভাই শান্ত তাদের বাগানের সুপারি পারতে যায়। এসময় মফিজ উদ্দিন ও ইউনুস শান্তকে এলোপাথারি কিল-ঘুষি ও লাথি মারতে থাকে। এ অবস্থায় বিবি হালিমা ও তার বোন রাজিয়া ঘটনাস্থলে গেলে মফিজ, ইউনুস, হারুন, সালাউদ্দিন, সলেমান, রিনা বেগম, ফাহিমা ও সুরমা মিলে লাঠিসোটা নিয়ে তাদের ওপর হামলা করে। এক পর্যায়ে মফিজ বিবি হালিামার তলপেটে লাথি মারলে সে অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যায়। এরপরও তারা হালিমা ও তার বোন রিজিয়াকে মারধর করে রক্তাক্ত জখম করে। তাদের সাথে থাকা স্বর্ণালঙ্কার ছিনিয়ে নিয়ে যায়। পরে তাদের সেখান থেকে উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দিয়ে বাসায় নিয়ে যায়। বাসায় নেয়ার পর থেকেই হালিমার প্রস্রাবের রাস্তা দিয়ে রক্ত যেতে থাকে। এ অবস্থায় তাকে ভোলা সদরে চিকিৎসকের কাছে নিয়ে গেলে পরীক্ষা-নিরীক্ষা করে তার গর্ভের বাচ্চা মারা গেছে বলে চিকিৎসক জানান। পরে তার অবস্থা আরো অবনতি হলে তাকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করানো হয়।

অভিযুক্ত ইউনুসকে একাধিকবার মোবাইলে করলেও তাকে পাওয়া যায়নি।

ভোলা ডিবি পুলিশের পরিদর্শক শহিদুল ইসলাম বলেন, আমাদের কাছে আদালত থেকে একটি মামলার তদন্ত আসছে। আমরা তদন্ত করে সঠিক সময়ে তা আদালতে উপস্থাপন করব।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :