বড়লেখায় মাস্ক না পরায় প্রশাসনের জরিমানা

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০২০, ১৮:৫৫

মৌলভীবাজারের বড়লেখায় মাস্কের ব্যবহার ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে টানা দ্বিতীয় দিনেও অভিযান চালানো হয়েছে। সোমবার দুপুরে বড়লেখা পৌর শহরে এই অভিযান চালানো হয়। এসময় মাস্ক না পরায় এবং স্বাস্থ্যবিধি না মানায় ১৮টি মামলায় তিন হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা। অভিযানে সহায়তা করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গির আলম সর্দারের নেতৃত্বে একদল পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শীতকাল আগমনের শুরুতেই কোভিড ১৯ এর দ্বিতীয় ঢেউ এর কারণে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ প্রতিরোধে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার ও অন্যান্য স্বাস্থ্যবিধি নিশ্চিতে মৌলভীবাজার জেলা প্রশাসকের নির্দেশক্রমে দ্বিতীয় দিনের মতো সারা জেলায় একযোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এরই পরিপ্রেক্ষিতে সোমবার দুপুরে বড়লেখা পৌরশহরের হাসপাতাল ও থানা এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম আল ইমরান বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বাধ্যতামূলক মাস্ক ব্যবহার ও অন্যান্য স্বাস্থ্য বিধি নিশ্চিতে মৌলভীবাজার জেলার জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশক্রমে বড়লেখায় অভিযান পরিচালনা করা হয়েছে। এতে ১৮টি মামলায় মোট তিন হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :