খুলনায় দুর্নীতির দায়ে কাস্টমস কর্মকর্তার ১৩ বছর কারাদণ্ড

প্রকাশ | ২৪ নভেম্বর ২০২০, ১৩:০৮ | আপডেট: ২৪ নভেম্বর ২০২০, ১৭:৩২

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস

চট্টগ্রাম কাস্টমস হাউজের সাময়িক বরখাস্ত থাকা কর্মকর্তা রাফেজা বেগম ওরফে নাজমা হায়দারকে দুদকের মামলায় ১৩ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক কোটি পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার খুলনার বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক জিয়া হায়দার এ রায় ঘোষণা করেছেন। 

রাফেজা বেগম ওরফে নাজমা হায়দার খুলনার সোনাডাঙ্গা আবাসিক এলাকার বাসিন্দা। তার স্বামী এস এম জাহাঙ্গীর আলমও চট্টগ্রাম কাস্টমস হাউজে কর্মরত রয়েছেন। রাফেজা বেগম ওরফে নাজমা হায়দার জাতীয় অ্যাথলেটিকস ছিলেন। খুলনায় দুদকের মামলায় এটাই সর্বোচ্চ শাস্তির রায় বলে নিশ্চিত করেছেন দুদক পিপি খন্দকার মজিবর রহমান।  

মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, আয় বহির্ভূত এক কোটি পাঁচ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে চট্টগ্রাম কাস্টমস হাউজের উচ্চমান সহকারী রাফেজা বেগম ওরফে নাজমা হায়দারের বিরুদ্ধে মামলা করে দুদক। ২০১৫ সালের ৪ এপ্রিল খুলনার সোনাডাঙ্গা মডেল থানায় দুদকের সহকারী পরিচালক মোশাররফ হোসেন মামলাটি করেন।

পরবর্তীতে রাফেজা বেগম ওরফে নাজমা হায়দারকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক এস এম শামীম ইকবাল। খুলনার বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিশেষ ৮/১৭ এ মামলায় মঙ্গলবার রায় ঘোষণা করা হয়।

রায় ঘোষণাকালে আসামি রাফেজা বেগম ওরফে নাজমা হায়দার আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/কেএম)