ঢাকার বিপক্ষে লড়াকু পুঁজি রাজশাহীর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ নভেম্বর ২০২০, ১৭:২২ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২০, ১৫:২৯

মাত্র ৬৫ রানেই ৫ উইকেট হারিয়ে খেই হারিয়ে ফেলে মিনিস্টার গ্রুপ রাজশাহী। শুরুর ধাক্কা কাটিয়ে নুরুল হাসান সোহানের ৩৯ ও মেহেদী হাসানের অর্ধশতকের উপর ভর করে উদ্বোধনী ম্যাচে বেক্সিমকো ঢাকার বিপক্ষে লড়াকু পুঁজি সংগ্রহ করেছে রাজশাহী।

টসে জিতে মিনিস্টার গ্রুপ রাজশাহীকে ব্যাটিংয়ে পাঠায় বেক্সিমকো ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম। ভালো শুরু করেছিলেন রাজশাহীর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। নাসুম আহমেদের করা চতুর্থ ওভারে দুইটি ছক্কা হাঁকিয়েছিলেন শান্ত। তবে আবার ছক্কা হাঁকাতে গিয়ে লং অনে তানজিদ হাসান তামিমের ক্যাচে পরিণত হন। ১৬ বলে ১৭ রান করে আউট হয়ে ফিরে যান। দলীয় ৩১ রানে প্রথম উইকেট হারায় রাজশাহী।

শান্ত প্যাভিলিয়নে ফেরার পর ওপেনার আনিসুল ইমনকে সঙ্গ দিতে উইকেটে নামেন রনি তালুকদার। তবে টিকতে পারেননি বেশিক্ষণ। পাওয়ারপ্লে’র পরের ওভারে মুক্তার আলীর বলে লং অফে ক্যাচ দিয়ে মাত্র ৬ রান করে ফিরে যান রনি। দলীয় ৪৮ রানে রাজশাহীর ২য় উইকেটের পতন হয়।

রনি আউট হওয়ার পর মোহাম্মদ আশরাফুল মাঠে নামেন। তবে তিনিও স্থায়ী হতে পারেননি ক্রিজে। ৯ বলে মাত্র ৫ রান করে সাজঘরে ফেরেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক।

শুরুটা দারুণ করলেও ইনিংস বড় করতে পারেননি ওপেনার আনিসুল ইসলাম ইমন। ৫টি চার ও ১টি ছয়ের সাহা্য্যে ২৩ বলে ৩৫ রান করে নাইম হাসানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। দলীয় ৬৫ রানে চতুর্থ উইকেট হারায় রাজশাহী।

ইমনের বিদায়ের পর একই ওভারে রানআউটের শিকার হন ফজলে মাহমুদ রাব্বি।

দলীয় ৬৫ রানেই ৫ উইকেট হারিয়ে বিপাকে পরে রাজশাহী। তবে নুরুল হাসান সোহান ও মেহেদী হাসানের দীর্ঘ ইনিংসে লড়াকু পুঁজি সংগ্রহ করে মিনিস্টার গ্রুপ। নুরুল হাসান সোহান দুটি ৪ ও তিনটি ছক্কার সাহায্যে ২০ বলে ৩৯ রান করে সাজঘরে ফেরেন। মেহেদী হাসান দলের হয়ে সর্বোচ্চ রান করেন। ৩টি চার ও ৪টি ছয়ের সাহায্যে ৫০ রান করেন এই তরুণ তুর্কী।

আরাফাত সানি ও মুকিদুল ইসলাম মুগ্ধ বিনা রানে মাঠ ছাড়েন। এছাড়া ফরহাদ রেজা ১১* ও এবাদত হোসেন ২* রান করেন।

বেক্সিমকো ঢাকার পক্ষে রানা (১/৩১), নাসুম (১/৪১), মুক্তার (৩/২২), নাইম (১/৩২) উইকেট সংগ্রহ করেন।

(ঢাকাটাইমস/২৪ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :