চুয়েট ভিসি ড. রফিকুল আলমকে সংবর্ধনা

প্রকাশ | ২৪ নভেম্বর ২০২০, ১৭:২৩

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমকে দ্বিতীয় মেয়াদে ভিসি হিসেবে নিয়োগ দেয়ায় এবং পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের চেয়ারম্যান মনোনীত হওয়ায় অফিসার্স অ্যাসোসিয়েশন তাকে সংবর্ধনা দিয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে এক মতবিনিময় সভায় এ সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানের শুরুতে চুয়েটের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমকে সম্মাননা স্মারক তুলে দেন অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অ্যাসোসিয়েশনের সাধারণ সভা এবং কর্মকর্তাদের বরণ ও বিদায় সংবর্ধনা দেয়া হয়।

এতে প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ ইকরামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।

কাজী শাহেদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউছুপ।

এদিকে দুপুর ২টায় বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন (বাআবিঅফ)-এর নেতৃবৃন্দের সাথে চুয়েট অফিসার্স অ্যাসোসিয়েশনের এক মতবিনিময় সভা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ফেডারেশনের মহাসচিব মীর মো. মোর্শেদুর রহমান। ফেডারেশনের সহসভাপতি প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ ইকরামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেডারেশনের সহসভাপতি শেখ মুজিবুর রহমান ও মফিজুল ইসলাম মজনু এবং সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম হিরা।

অনুষ্ঠানে ফেডারেশনের নেতৃবৃন্দ দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের জন্য অভিন্ন নীতিমালা প্রণয়ন, কর্মকর্তাদের প্রারম্ভিক বেতনস্কেল পূণর্নির্ধারণ, দপ্তর প্রধানসহ সকল নন-টিচিং পদে কর্মকর্তাদের নিয়োগ বাধ্যতামূলকরণ, কর্মকর্তাদের অবসরগ্রহণের বয়সসীমা ৬৫ বছরে উন্নীতকরণ, দ্রুততম সময়ের মধ্যে ৪% সরল সুদে কর্পোরেট ঋণ প্রদান, সিন্ডিকেট-সিনেট-রিজেন্ট বোর্ডের সভায় কর্মকর্তাদের প্রতিনিধি নিশ্চিতকরণ, কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ বাধ্যতামূলকরণ, উচ্চশিক্ষার জন্য প্রণীত নীতিমালা বাস্তবায়নকরণ এবং অতীত চাকরিকালের অভিজ্ঞতা গণনা বাস্তবায়নকরণ প্রভৃতি বিষয়ে বিশ্ববিদ্যালয়সমূহের প্রশাসনের কাছে দাবি জানান।

প্রসঙ্গত, অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম ২৯ সেপ্টেম্বর ঢাকার শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে অনলাইনে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় পরিষদের স্ট্যান্ডিং কমিটির ২৬৩তম সভায় সর্বসম্মতিক্রমে পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের চেয়ারম্যান মনোনীত হন।

একই সঙ্গে ২৫ আগস্ট রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের এক নির্বাহী আদেশে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ভাইস চ্যান্সেলর হিসেবে তাকে দ্বিতীয় মেয়াদে নিয়োগ দেন।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এলএ)