‘দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী অঙ্গীকারাবদ্ধ’

প্রকাশ | ২৪ নভেম্বর ২০২০, ১৮:৩৭

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, দেশের উন্নয়ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অঙ্গীকারাবদ্ধ। তিনি উন্নত বাংলাদেশ দেখার যে স্বপ্ন দেখেছেন, সে লক্ষ্য পূরণে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। আমাদের বর্তমান মাথাপিছু আয় দুই হাজার ডলারের বেশি। উন্নত দেশের পর্যায়ে পৌঁছতে হলে আমাদের মাথাপিছু আয় হতে হবে ১২ হাজার ৫০০ ডলার। এ লক্ষ্য পূরণে সকল মানুষের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। প্রধানমন্ত্রী বাংলাদেশের সকল খাতগুলোকে সমৃদ্ধ করে সকলের সমন্বিত চেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়িত করে চলছে। এরই ধারাবাহিকতায় আমরা নিম্ন মধ্যবিত্ত আয় থেকে উন্নয়নশীল দেশের কাতার দাঁড়িয়েছি।

মঙ্গলবার দুপুরে নোয়াখালী পৌরসভার রবিউল হোসেন কচি মিলনায়তনে বাংলাদেশ মিনিউসিপালিটি ডেভেলপমেন্ট ফান্ড (বিএমডিএফ)-এর অর্থায়নে ২৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত সোনাপুর পৌর বাস টার্মিনাল, সুপার মার্কেট ও কিচেন মার্কেট উদ্বোধনকালে ভার্চুয়ালি (ভিডিও কনফারেন্সে) যুক্ত হয়ে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত এসব বাস্তবায়িত অবকাঠামোগুলোর যথাযথ রক্ষণাবেক্ষণ না করলে, অতি অল্প সময়ের মধ্যে এগুলো ব্যবহারের অনুপোযোগী হয়ে যাবে। তাই উপকারভোগী ও পৌর কর্তৃপক্ষের প্রতি এর রক্ষণাবেক্ষণের ব্যাপারে সর্বদা সচেষ্ট থাকার আহবান জানান।

পৌর মেয়র শহীদ উল্যাহ্ খাঁন সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন- বিএমডিএফের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাসিনুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান ও পুলিশ সুপার আলমগীর হোসেন।

অনুষ্ঠানে পাওয়ার প্রেজেন্টেশন করেন নোয়াখালী পৌরসভার নির্বাহী প্রকৌশলী সুজিত বড়ুয়া। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী প্রমুখ।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এলএ)