দাবি মেনে কাজে ফেরানোর আহ্বান বাকাসসের

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২০, ২০:১১

কালেক্টরেটে কর্মরত সহকারীদের সচিবালয়ের মতো পদ-পদবি ও পদোন্নতি দেওয়ার দাবিতে চট্টগ্রামেও টানা কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসন এবং সহকারী কমিশনার (ভূমি) অফিসে কর্মরত সহকারীরা। আজ ছিল কর্মবিরতি ৫ম দিন। কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) কেন্দ্রীয় কমিটি ঘোষিত এ কর্মসূচি গত ১৫ নভেম্বর থেকে শুরু হয়েছে। চলবে ৩০ নভেম্বর পর্যন্ত।

কর্মসূচির আওতায় আজ বাকাসস চট্টগ্রাম জেলার আয়জনে এক সভা অনুষ্ঠিত হয়েছে। স্বপন কুমার দাশের সভাপতিত্বে সভায় বক্তারা বলেন, ইউএনও, ডিসি ও বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কর্মরত সহকারীরা চাকরি জীবনে কোন ধরনে সুযোগ সুবিধা না পেয়ে একই পদ থেকেই অবসরে যাচ্ছেন। এটা শেখ মুজিবের বাংলায় কখনও কাম্য নয়।

তারা বলেন, ৫দিন কর্মবিরতির কারণে এডিএম কোর্ট, রাজস্ব কোর্ট, রেকর্ডরুমসহ সব শাখার কাজকর্ম বন্ধ ছিল। ফলে জেলা প্রশাসনে সেবা পেতে আসা লোকজনের ব্যাপক ক্ষতি হয়।তাই বক্তারা দাবি মেনে নিয়ে সহকারীদের কাজে ফিরে নেওয়ার আহ্বান জানান।

সভায় অতিথি হিসেবে বক্তব্য দেন- বিভাগীয় কমিটির সহসভাপতি স্বদেশ শর্মা, আন্দোলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক উদয়ন কুমার বড়ুয়া, চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক আরিফ হোসেন ও কেন্দ্রীয় কমিটির সদস্য জামাল উদ্দিন ও নুরুল মুহাম্মদ কাদের।

বাকাসস চট্টগ্রাম জেলার মধ্যে বক্তব্য দেন- প্রদীপ কুমার চৌধুরী, আবদুল মন্নান, আলী আজম খান, সোয়েব মোহাম্মদ দুলু, সাদিয়া নুর, শফিউল আলম, ফজলে আকবর চৌধুরী, সায়েদুল ইসলাম, রিয়াজ উদ্দীন আহম্মদ, পুতুল দত্ত, নাসরিন আক্তার, অপর্না দাশ, সৈয়দ মোহাম্মদ এরশাদ আলম।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :