ভারতের প্রবীণ কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল প্রয়াত

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২০, ১০:২৪

৭১ বছর বয়সে প্রয়াত হয়েছেন ভারতের প্রবীণ কংগ্রেস নেতা ও রাজ্যসভা সাংসদ আহমেদ প্যাটেল। কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর নিকটতম রাজনৈতিক উপদেষ্টা হিসেবে পরিচিত ছিলেন তিনি। ঝাড়খন্ডের গুরুগাঁওয়ের একটি হাসপাতালে বুধবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

বুধবার টুইটে বর্ষীয়ান কংগ্রেস নেতার ছেলে ফয়জল প্যাটেল জানান, 'মাসখানেক আগে কোভিড আক্রান্ত হন আহমেদ প্যাটেল। তারপর থেকে তার শারীরিক নানা সমস্যা দেখা দিয়েছিল। ক্রমশ শরীর খারাপ হয়ে যাচ্ছিল তার। একাধিক অঙ্গপ্রত্যঙ্গ বিকল হয়ে যাওয়ার ফলে সাড়ে তিনটে নাগাদ মৃত্যু হয় বর্ষীয়ান নেতার। আপনাদের সকলের কাছে অনুরোধ কোভিড বিধি মেনে জমায়েত করবেন না।'

এছাড়াও সবসময় শারীরিক দূরত্ববিধি মেনে চলার কথাও টুইটে উল্লেখ করেছেন তিনি। বর্ষীয়ান কংগ্রেস নেতার মৃত্যুতে শোকস্তব্ধ ভারতের রাজনৈতিক মহল। টুইটে শোকজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কংগ্রেসকে শক্তিশালী করে তোলার নেপথ্যে তার অবদান আজীবন স্মরণীয় বলেই টুইটে উল্লেখ করেন তিনি।

টুইটে শোকজ্ঞাপন করেছেন রাহুল গান্ধীও। প্রয়াত নেতার পরিজনদের সমবেদনাও জানিয়েছেন তিনি। 'নির্ভর করার মতো একজন মানুষ চলে গেলেন', টুইটে শোকজ্ঞাপন করে জানিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী।

ঢাকা টাইমস/২৫নভেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :