আইসিসির দশক সেরা পুরস্কারের জন্য মনোনীত হলেন যারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ নভেম্বর ২০২০, ১৫:৫৭ | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২০, ১৫:১৭

আইসিসি এবার খুঁজছে বিগত দশকের সেরা খেলোয়াড়। প্রথমবারের মতো দশক সেরা খেলোয়াড়ের খেতাব দেওয়ার আয়োজন করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এজন্য মনোনীত খেলোয়াড়দের তালিকাও প্রকাশ পেয়েছে।

মোট পাঁচটি ক্যাটাগরিতে পুরুষ ক্রিকেটারদের মনোনীত করেছে আইসিসি। নারীদের জন্য রয়েছে পৃথক ক্যাটাগরি। পুরুষ ও যৌথ ক্যাটাগরির সবকটিই স্থান পেয়েছেন বিরাট কোহলি।

যদিও বাংলাদেশের কেউ কোনো ক্যাটাগরিতেই স্থান পাননি। দশক সেরা ক্রিকেটারের প্রাথমিক তালিকায় স্থান পেয়েছেন বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিন, জো রুট, কেন ‍উইলিয়ামসন, স্টিভ স্মিথ, এবিডি ভিলিয়ার্স ও কুমার সাঙ্গাকারা।

দশক সেরা পুরস্কারের জন্য মনোনীতরা:

দশক সেরা ক্রিকেটার: বিরাট কোহলি ও রবিচন্দ্রন অশ্বিন (ভারত), জো রুট (ইংল্যান্ড), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা) এবং এবি ডি’ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা)।

দশক সেরা টেস্ট ক্রিকেটার: বিরাট কোহলি (ভারত), জো রুট ও জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), ইয়াসির শাহ (পাকিস্তান) ও রঙ্গনা হেরাথ (শ্রীলঙ্কা)

দশক সেরা ওয়ানডে ক্রিকেটার: বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মা (ভারত), কুমার সাঙ্গাকারা ও লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া) এবং এবি ডি’ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা)৷

দশক সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার: বিরাট কোহলি ও রোহিত শর্মা (ভারত), ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), অ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা) এবং রশিদ খান (আফগানিস্তান)৷

আইসিসি স্পিরিট অব ক্রিকেট পুরস্কার: বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, ব্রেন্ডন ম্যাককালাম, মিসবাহ-উল-হক, মহেন্দ্র সিং ধোনি, আনয়া শ্রুবসোল, ক্যাথেরিন ব্রান্ট, মাহেলা জয়াবর্ধনে, ড্যানিয়েল ভেট্টোরি।

(ঢাকাটাইমস/২৫ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :