মাঠের খেলায় নিজেদের প্রমাণ করতে চান মিঠুন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২০, ১৭:৪৪

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরু হয়ে গেছে মঙ্গলবার। চারটি দল এরই মধ্যে প্রথম ম্যাচের জয় পরাজয়ের স্বাদ পেয়েছে। দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রাম বেক্সিমকো ঢাকার বিপক্ষে মাঠে নামছে। তার আগে সৌম্য-লিটন-মোসাদ্দেক-মোস্তাফিজুর-তাইজুল-মুমিনুলদের নিয়ে বেশ ভালো দল গড়েছে তারা। এর বাইরেও যুব বিশ্বকাপজয়ী দুই ক্রিকেটার রাকিবুল হাসান ও শরিফুল ইসলাম আছেন। অধিনায়ক মোহাম্মদ মিঠুন অবশ্য এই দল নিয়ে দারুণ খুশি। তবে খুব সন্তুষ্ট হলেও মিঠুন নিজেদের প্রমাণ করতে চান মাঠের খেলাতেই।

টুর্নামেন্টে মুশফিকের বেক্সিমকো ঢাকার বিপক্ষে ম্যাচ দিয়েই যাত্রা শুরু করবে চট্টগ্রাম। এর আগে বুধবার মিঠুন বলেছেন, ‘আলহামদুলিল্লাহ আমি আমার দল নিয়ে অনেক খুশি। আমরা অবশ্যই ভারসাম্যপূর্ণ একটা দল। এখন মাঠে প্রমাণ করতে হবে। আমি মনে করি যে, আমরা যদি স্বাভাবিক খেলাটা খেলতে পারি। তাহলে ইতিবাচক ফলাফল আসবে।’

মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকারকে পিছনে ফেলে গাজী গ্রুপ চট্টগ্রামের অধিনায়ক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ মিঠুন। টি-টোয়েন্টি ফরম্যাটে এর আগে কখনো নেতৃত্ব দেননি তিনি। এবার বড় মঞ্চে বড় পরীক্ষা। যেখানে ভবিষ্যত নিয়ে ভাবছেন না মিঠুন, বর্তমানে বিশ্বাসী তিনি।

বাংলাদেশ ‘এ’ দলের পাশাপাশি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে টুকটাক অধিনায়কত্ব করার অভিজ্ঞতা আছে মিঠুনের। তবে বাংলাদেশ দলের বর্তমান টেস্ট অধিনায়ক মুমিনুল ও ঘরোয়া ক্রিকেটের পরীক্ষিত অধিনায়ক সৈকতকে টপকে তার কাঁধে দায়িত্বভার উঠবে, বিষয়টি কিছুটা হলেও অকল্পনীয়।

সব ছাপিয়ে চট্টগ্রাম দলের অধিনায়ক হয়েছেন মিঠুন। আগামীকাল (২৬ নভেম্বর) নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে তারা। মূল মঞ্চে নামার আগে আজ (২৫ নভেম্বর) গণমাধ্যমের মুখোমুখি হয়ে মিঠুন জানান, দল থেকে তাকে যোগ্য মনে করতেই এই দায়িত্বভার দিয়েছে।

মিঠুন বলেন, ‘সবার আগে আমি খুব আনন্দিত। আমাকে যোগ্য মনে করেছে তারা। আমি অবশ্যই আমার দিক থেকে শতভাগ চেষ্টা করবো, আমার নিজের এবং দলের সেরা পারফরম্যান্সটা বের করে আনতে।’

‘লক্ষ্য নির্ধারণের কথা যদি বলি, মাত্র টুর্নামেন্ট শুরু হলো। আমি ভবিষ্যত নিয়ে চিন্তা করি না, বর্তমানে থাকতেই বেশি পছন্দ করি। আমার লক্ষ্য ম্যাচ বাই ম্যাচ। এমনকি প্রতিটা বল আমার কাছে গুরুত্বপূর্ণ। কালেকের ম্যাচে আমি যেটা মনে করি, যারা সেরা ক্রিকেটটা খেলবে তারাই জিতবে।’- সাথে যোগ করেন তিনি।

(ঢাকাটাইমস/২৫ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :