৯ জেলেকে হস্তান্তর করল বিজিপি

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২০, ১৯:২৫

বঙ্গোপসাগর থেকে ধরে নেওয়া নয় বাংলাদেশি জেলেকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করেছে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। বুধবার দুপুরে মিয়ানমারের মংডু শহরে বিজিবি ও বিজিপির এক পতাকা বৈঠক শেষে তাদের ফেরত দেওয়া হয়।

ফেরত আসা জেলেরা হলেন- নুরুল আলম, ইসমাইল প্রকাশ হোসেন, ইলিয়াছ, ইউনুছ, আলম কালু, সাইফুল, সলিম উল্লাহ, নুর কামাল, লালু মিয়া। তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান জানান, বুধবার সকালে টেকনাফ থেকে তার নেতৃত্বে একটি দল মিয়ারমারের উদ্দেশ্যে যাত্রা করেন। ওখানে পৌঁছার পর উভয়পক্ষের মধ্যে আলোচনা হয়। বৈঠকে বাংলাদেশের ১০ সদস্যের নেতৃত্ব দেন তিনি নিজেই।

অপরদিকে, মিয়ানমারের সাত সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বিজিপির ৪ নম্বর ব্রাঞ্চের অধিনায়ক লে. কর্ণেল জউ লিং অং।

তিনি জানান, গত ১০ নভেম্বর বিকাল তিনটার দিকে নাফ নদী ও বঙ্গোপসাগরের মোহনায় মাছ ধরার সময় ইঞ্জিন বিকল হয়ে ভাসমান অবস্থায় মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির সদস্যরা টেকনাফের শাহপরীর দ্বীপ ঘোলাপাড়ার আমিনের মালিকানাধীন একটি নৌকাসহ নয় জেলেকে ধরে নিয়ে যায়। ঘটনার পর বিজিবির পক্ষ থেকে বাংলাদেশি জেলে ও নৌকা ফেরত চেয়ে একাধিকবার চিঠি পাঠানো হয়েছে। এশষ পর্যন্ত এ বিষেয় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে আলোচনার পর নয় জেলেকে ফেরত পাঠানো হয়। তাদের দুপুরে বাংলাদেশে নিয়ে আসা হয়েছে।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :