প্যাডি সাইলো নির্মাণে সাংসদ রমেশ চন্দ্রের জমিদান

প্রকাশ | ২৫ নভেম্বর ২০২০, ২০:৩৪

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস

ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় প্যাডি সাইলো নির্মাণের জন্য খাদ্য অধিদপ্তরকে ১১০ শতক জমি দান করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাংসদ রমেশ চন্দ্র সেন। বুধবার তিনি সদর সাব-রেজিস্টারের মাধ্যমে ওই জমি দান করেন।
জেলার রুহিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবু জানান, সাবেক পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন এলাকার উন্নয়নে জেলায় প্যাডি সাইলো স্থাপনের চেষ্টা করে আসছিলেন। এ জন্য সরকারিভাবে জমি অধিগ্রহণের সুযোগ না থাকায় তিনি নিজে জমি কিনে নিয়ে তা খাদ্য অধিদপ্তরে দান করেন। বুধবার তার দলিল সম্পাদিত হয়। ফলে জেলার রুহিয়া খাদ্যগুদামে সাইলো নির্মাণে আর কোন জটিলতা থাকল না।
জেলা খাদ্য বিভাগ জানায়, খাদ্য অধিদপ্তর স্বল্প সময়ে রুহিয়া খাদ্য গুদামে প্যাডি সাইলো নির্মাণের উদ্যোগ নেবে। এটি নির্মিত হলে ওই এলাকার কৃষকদের উৎপাদিত ধান নিয়ে দুশ্চিন্তা থাকবে না। বিশেষ করে বোরো উৎপাদনের সময় বর্ষা নামায় ধান নিয়ে কৃষক বিপাকে পড়ে। সাইলোর আওতাধীন কৃষকরা কাচাধান সাইলোতে দিয়ে ১৪ শতাংশ আদ্রতা সম্পন্ন ধান পাবে এবং সরকার সরাসরি ওই ধান কিনতে কৃষকদের নায্যমূল্য নিশ্চিত হবে। সেই সাথে এটি হবে জেলার দ্বিতীয় ভারি শিল্প।
(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এলএ)